সেওয়াগ- ভাজ্জি ব্রাত্য, উন্মুক্তরা স্বাগত

Last Updated: Saturday, April 6, 2013 - 14:22

জাতীয় দলে ফিরে আসার লড়াইয়ে ধাক্কা খেলেন বীরেন্দ্র সেওয়াগ। আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির জন্য তিরিশ জনের সম্ভাব্য ভারতীয় দলে জায়গা হল না ভারতীয় ক্রিকেটের বিস্ফোরক এই ব্যাটসম্যানের। ভারতীয় ক্রিকেটের আরও দুই তারকা বোলার জাহির খান, হরভজন সিংকেও ঠাঁই দেওয়া হল না। তিরিশ জনের দলে বাংলার চার ক্রিকেটার ঠাঁই পেয়েছেন। এরা হলেন মনোজ তেওয়ারি, ঋদ্ধিমান সাহা, অশোক দিন্দা ও মহম্মদ সামি। চোট কাটিয়ে সম্ভাব্য দলে জায়গা পেয়েছেন ইরফান পাঠান, প্রবীণ কুমার, উমেশ যাদব ও বিনয় কুমার।
শনিবার সকালে নির্বাচকরা দল নির্বাচনী বৈঠকে বসেন। বৈঠকে দলে তিনজন উইকেট রক্ষককে রাখার সিদ্ধান্ত হয়। কারণ নির্বাচক কমিটি চাইছে দুজন উইকেট রক্ষক থাকুক চ্যাম্পিয়নস ট্রফির মূল দলে। তাই সম্ভাব্য দলে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে রাখা হয়েছে দীনেশ কার্তিক ও ঋদ্ধিমান সাহাকে। পাশাপাশি দলে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে রাখা হয়েছে। জলজ সাক্সেনা, কেদার যাদব, ইশ্বর পান্ডে, রসুল ও সিদ্ধার্ধ কলের মত প্রতিশ্রতিবান ক্রিকেটারদের দেখে নেওয়ার জন্যই সম্ভাব্য দলে রাখা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচকরা। চোট কাটিয়ে সম্ভাব্য দলে জায়গা পেয়েছেন ইরফান পাঠান, প্রবীন কুমার, উমেশ যাদব ও বিনয় কুমার।
সম্ভাব্য দল--মুরলী বিজয়, শিখর ধাওয়ান, গৌতম গম্ভীর, উন্মুক্ত চাঁদ, বিরাট কোহলি, যুবরাজ সিং, সুরেশ রায়না, রোহিত শর্মা, মনোজ তিওয়ারি, আজিঙ্কা রাহানে, আম্বাতি রায়াডু, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, ঋদ্ধিমান সাহা, দীনেশ কার্তিক, রবিচন্দ্রন অশ্বিন, অমিত মিশ্র, রবীন্দ্র জাদেজা, জলজ সাক্সেনা, পারভেজ রাসল, ইশান্ত শর্মা, ভূবনেশ্বর কুমার, অশোক দিন্দা, উমেশ যাদব, মহম্মদ সামি, ইরফান পাঠান, বিনয় কুমার, প্রবীণ কুমার. ইশ্বর পান্ডে, সিদ্ধার্থ কউল



First Published: Saturday, April 6, 2013 - 14:22


comments powered by Disqus