লঙ্কা কাণ্ডের `বলি` হতে চলছেন মালিঙ্গারা‌!

Last Updated: Tuesday, March 26, 2013 - 19:31

ষষ্ঠ আইপিএলে চেন্নাইয়ে শ্রীলঙ্কার ক্রিকেটারদের খেলা নিয়ে আইপিএল কমিশনের সঙ্গে ফ্র্যাঞ্চাইজিদের সংঘাত কি আসন্ন?  এমন সম্ভাবনা কিন্তু উড়িয়ে দেওয়া যাচ্ছে না। চেন্নাইয়ে আইপিএলের ম্যাচ টিকিয়ে রাখতে, চেন্নাই সুপার কিংস দুজন শ্রীলঙ্কার ক্রিকেটারকেই দল থেকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন। শ্রীলঙ্কা ইস্যুতে চেন্নাইয়ে শ্রীলঙ্কার ক্রিকেটাররা আক্রান্ত হতে পারেন বলে সেখান থেকে ম্যাচ সরানোর দাবি তুলেছিল সব ফ্র্যাঞাইজি।
কিন্তু ফ্র্যাঞ্চাইজিদের আবেদনকে গুরুত্ব না দিয়ে চেন্নাই সুপার কিংসের কর্ণধার বোর্ড সভাপতি এন শ্রীনিবাসন তাঁর দল থেকে শ্রীলঙ্কার ক্রিকেটারদের  বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন । পাশাপাশি মঙ্গলবার আইপিএল গভর্নিং কাউন্সিল জানিয়ে দিয়েছে চেন্নাইতে কোনও ফ্র্যাঞ্চাইজি শ্রীলঙ্কার ক্রিকেটারদের খেলাতে পারবে না।   প্রসঙ্গত, আইপিএল সিক্সে ৯টি ফ্র্যাঞ্চাইজি দলে মোট ১৩ জন শ্রীলঙ্কান ক্রিকেটার আছেন।      
  
এই ঘটনার পর প্রশ্ন উঠতে শুরু করেছে অন্যান্য ফ্র্যাঞ্চাইজিও কি শ্রীলঙ্কার ক্রিকেটারদের ছাড়া চেন্নাইতে খেলতে রাজি হবেন? আর রাজি যদি না হয় তবে তাদের সঙ্গে আইপিএল কমিশনের সংঘাত প্রায় আসন্ন, একথা বলা যেতেই পারে। এদিকে রয়্যাল চ্যালেঞার্স এবং পুণে ওয়ারিয়র্সও সমস্যায় পড়েছে চেতেশ্বর পূজারা এবং মাইকেল ক্লার্কের চোটের জন্য। পূজারা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে আঙুলে চোট পান। এর জেরে তিনি আইপিএলে প্রথম চারটি ম্যাচ খেলতে পারবেন না। আর ক্লার্কের মেরুদন্ডের চোটের অবস্থা এতটাই খারাপ যে তিনি এবারের আইপিএল থেকেই ছিটকে গেছেন।



First Published: Tuesday, March 26, 2013 - 19:55


comments powered by Disqus