মেক্সিকোকে ৭ গোলে উড়িয়ে দিয়ে শতবর্ষের কোপার শেষ চারে চিলি

দুরন্ত চিলি। সেভেন স্টার পারফরম্যান্স করে কোপার সেমিফাইনালে গতবারের চ্যাম্পিয়নরা। মেক্সিকোকে সাত-শূন্য গোলে উড়িয়ে দিয়ে শতবর্ষের কোপার শেষ চারে স্যাঞ্চেজ, ভার্গাসরা। রবিবার সকালে চিলির ঝাঁজে উড়ে গেল জুয়ান অসোরিওর দল। একাই চারটি গোল করে চিলির জয়ের নায়ক ভার্গাস।টানা বাইশটি ম্যাচ অপরাজিত থেকে শেষ আটের লড়াইয়ে নেমেছিল মেক্সিকো। কোপায় ফর্মের বিচারেও বেশ ভাল জায়গায় ছিল এল থ্রি ব্রিগেড। সমানে সমানে অবস্থা থেকে কোয়ার্টারের দ্বৈরথে নামলেও মেক্সিকোকে নিয়ে ছেলেখেলা করল চিলি। প্রথমার্ধে জোড়া গোলের পাশাপাশি দ্বিতীয়ার্ধে হল আরও পাঁচটা গোল।

Updated By: Jun 19, 2016, 03:32 PM IST
মেক্সিকোকে ৭ গোলে উড়িয়ে দিয়ে শতবর্ষের কোপার শেষ চারে চিলি

ওয়েব ডেস্ক : দুরন্ত চিলি। সেভেন স্টার পারফরম্যান্স করে কোপার সেমিফাইনালে গতবারের চ্যাম্পিয়নরা। মেক্সিকোকে সাত-শূন্য গোলে উড়িয়ে দিয়ে শতবর্ষের কোপার শেষ চারে স্যাঞ্চেজ, ভার্গাসরা। রবিবার সকালে চিলির ঝাঁজে উড়ে গেল জুয়ান অসোরিওর দল। একাই চারটি গোল করে চিলির জয়ের নায়ক ভার্গাস।টানা বাইশটি ম্যাচ অপরাজিত থেকে শেষ আটের লড়াইয়ে নেমেছিল মেক্সিকো। কোপায় ফর্মের বিচারেও বেশ ভাল জায়গায় ছিল এল থ্রি ব্রিগেড। সমানে সমানে অবস্থা থেকে কোয়ার্টারের দ্বৈরথে নামলেও মেক্সিকোকে নিয়ে ছেলেখেলা করল চিলি। প্রথমার্ধে জোড়া গোলের পাশাপাশি দ্বিতীয়ার্ধে হল আরও পাঁচটা গোল।

নব্বই মিনিট ধরে তাণ্ডব চালালেন চিলির ফুটবলাররা। ম্যাচের শুরুতে এডিসন পাঞ্চের গোলে এগিয়ে যায় চিলি। প্রথমার্ধে শেষ হওয়ার আগেই নিয়ে প্রথম গোলটি করেন ভার্গাস। দ্বিতীয়ার্ধ জুড়ে ভার্গাস শো। স্যাঞ্চজ,ভিদালদের পিছনে ফেলে চিলির বড় জয়ের নায়ক ভার্গাস।  অল্পসময়ের মধ্যে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন এই ফুটবলার। একটা গোল করেন স্যাঞ্চেজ। নিজের দ্বিতীয় গোলটা করে ফেলেন পাঞ্চও। কোপার আগে ছন্দে পাওয়া যায়নি চিলিকে। স়্যাঞ্চেজদের ফর্ম মাঝে মাঝেই ওঠানামা করেছে। গুরুত্বপূর্ণ সময় এসে মেজাজে ফিরল গতবারের চ্যাম্পিয়নরা। শেষচারে চিলির সামনে কলম্বিয়া। শতবর্ষের কোপা জেতার বড় দাবিদার হয়ে উঠেছে ভয়ঙ্কর চিলি।

.