ক্লার্ক-কোয়ানের ব্যাটিং তাণ্ডবে অসিরা ফ্রন্টফুটে

Last Updated: Monday, November 12, 2012 - 16:40

অধিনায়ক মাইকেল ক্লার্কের দুর্দান্ত দ্বিশত রান আর কোয়েনের ক্লাসিক শতরানের ভর করে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৩৭ রানের `লিড` নিল। এখনও হাতে ছয় উইকেট বাকি। ম্যাচের চতুর্থ দিনের শেষে স্কোরবোর্ড এখন অস্ট্রেলিয়াকে স্বস্তিতে শ্বাস নিতে দিচ্ছে।
কোয়ানের আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট জীবনের এটা প্রথম শতরান। কিন্তু টেস্ট কেরিয়ারে তাঁর এই প্রথম শতরান খুব সহজে এল না। যখন ওয়ার্নার ৪, কিউনি ৯ ও প্রাক্তন অধিনায়ক পন্টিং ০ রানে প্যাভিলিয়নে ফিরে গেছেন, তখন অস্ট্রেলিয়া দাঁড়িয়ে মাত্র ৪০ রানে। অসি দলের ব্যাটিং বিপর্যয় ঠেকাতে তাঁর ২৫৭ বলে ১৩৬ রান সত্যি অনবদ্য। হয়ত আরও বেশি তাঁর কাছে চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল যখন মাঠে উপস্থিত আছেন তাঁর স্ত্রী ভার্জিনা ও ফুটফুটে বারো সপ্তাহের মেয়ে রোমি। আজ কোয়ানের এই শতরান উপহার হয়ে থাকল তাঁদের কাছে।
অন্যদিকে অধিনায়ক মাইকেল ক্লার্ক কোয়ানকে সঙ্গে নিয়ে অসির ব্যাটিং দুর্গকে আরও বেশি শক্ত করলেন। তাঁর অনবদ্য দ্বিশত রান জেতার পথ প্রশস্থ না করলেও তাঁর দলের মনোবল অনেকখানি ফিরিয়ে নিয়ে এসেছে। এই বছরে এটা তাঁর তৃতীয় দ্বিশত রান। দিনের শেষে ক্লার্ক সাংবাদিকদের জানিয়েছেন যে তিনি ভালোভাবে জানতেন ম্যাচের ফলাফল না বেরোলেও তাঁর এই দুর্দান্ত ব্যাটিং পারফরমেন্স অনেকখানি গুরুত্ব পাবে। চতুর্থ দিনের শেষে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের দলগত রান ৪ উইকেটে ৪৮৭। মাইকেল ক্লার্ক ২১৮ ও মাইক হাসি ৮৬ রানে অপরাজিত রয়েছেন। ম্যাচের ফলাফল নিশিন্ত ড্র হলেও কাল এটাই দেখার ক্লার্কবাহিনী কতটা আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে পারে।



First Published: Monday, November 12, 2012 - 16:58


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja