সুভাষিত লাল-হলুদ, পদচ্যুত খালিদ

আশানুরূপ পারফর্ম্যান্স হয়নি, তাই চুক্তি অমান্য করেই ইস্টবেঙ্গলের কোচ পদ থেকে খালিদ জামিলকে সরিয়ে দিল লাল-হলুদ। বদলে বর্ষীয়ান সুভাষ ভৌমিকের হাতেই তুলে দেওয়া হল ভারত সেরা হওয়ার দায়িত্ব। আর তার জন্য ফুটবলার বাছাই থেকে কোচ খোঁজা, সবই একাহাতে সামলাতে হবে ময়দানের 'ভোম্বল দা'কে।  

Updated By: Apr 26, 2018, 08:44 PM IST
সুভাষিত লাল-হলুদ, পদচ্যুত খালিদ
ছবি- টুইটার

সুখেন্দু সরকার

আশানুরূপ পারফরম্যান্স হয়নি, তাই ২ বছরের চুক্তি থাকলেও 'গোল্ডেন হ্যান্ড শেক' করে এক বছর পরই ইস্টবেঙ্গলের কোচ পদ থেকে খালিদ জামিলকে সরিয়ে দিল লাল-হলুদ। বদলে বর্ষীয়ান সুভাষ ভৌমিকের হাতেই তুলে দেওয়া হল ভারত সেরা হওয়ার দায়িত্ব। আর তার জন্য ফুটবলার বাছাই থেকে কোচ খোঁজা, সবই একাহাতে সামলাতে হবে ময়দানের 'ভোম্বল দা'কে।  

আরও পড়ুন-ক্রিকেটে কার্ড ব্যবস্থা চালু করতে আরেক ধাপ এগোল ICC

গুরু দায়িত্ব পেয়ে টিডি সুভাষও পাখির চোখ করলেন আই লিগ জয়কেই। বিশ্বকাপের বছরে ক্লাবকে ভারত সেরা করাই না কি এখন তাঁর একমাত্র লক্ষ্য। সাংবাদিক সম্মেলনে সুভাষ ভৌমিকের সাফ কথা, তাঁর বিশ্বকাপ হল আই লিগ। ভারত সেরা হওয়ার তৃষ্ণা এতটাই যে, সোনার হরিণ চাওয়ার মতো সুভাষ বলছেন, "আই লিগ আমার চাই, চাই, চাই"।   

আরও পড়ুন- ক্রিকেটকে অলেম্পিক্সে অন্তর্ভুক্ত করতে কোমর বেঁধে ঝাঁপাবে ICC

উল্লেখ্য, সুভাষ ভৌমিকের হাত ধরেই শেষবার জাতীয় লিগ এসেছিল ইস্টবেঙ্গলে। তারপর এক দশকেরও বেশি সময় লাল-হলুদ তাঁবুতে আসেনি দেশের সেরা ট্রফি। তাই নতুন মরসুমে ইস্টবেঙ্গলকে আই লিগ এনে দেওয়াই প্রাইম টার্গেট টিডি সুভাষের। তাঁর কাছে আই লিগ কার্যত 'নাও অর নেভার'। লাল-হলুদের সঙ্গে সুভাষ ভৌমিকের ৫০ বছরের সম্পর্কে আই লিগ জয়ই হবে সেরা উপহার, এমনই মনে করছে সমর্থকরাও। প্রসঙ্গত, নতুন মরসুমের জন্য ২৮ জন ফুটবলারের তালিকা ইতিমধ্যেই সুভাষের হাতে তুলে দিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব। দল দেখে খুশি টিডি সুভাষ। সূত্রের খবর, নতুন মরসুমে সুভাষ ভৌমিকের সহকারি হিসেবে দেখা যাবে কোচ রঞ্জন চৌধুরীকে। 

 

 

 

.