পেরুকে ২-১ গোলে হারিয়ে দুই দশক পর কোপা ফাইনালে চিলি

পেরুকে ২-১ গোলে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠল চিলি। দুদশকের বেশি সময় পর লাতিন আমেরিকার সেরা টুর্নামেন্টের ফাইনালে এই দেশ। দশজনে লড়েও হার বাঁচাতে পারল না এবারোর কোপার সারপ্রাইজ প্যাকেজ পেরু। ম্যাচের দুই অর্ধে দুটো গোল করে চিলির জয়ের নায়ক এডুয়ার্ডো ভার্গাস।

Updated By: Jun 30, 2015, 01:03 PM IST
পেরুকে ২-১ গোলে হারিয়ে দুই দশক পর কোপা ফাইনালে চিলি

ব্যুরো: পেরুকে ২-১ গোলে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠল চিলি। দুদশকের বেশি সময় পর লাতিন আমেরিকার সেরা টুর্নামেন্টের ফাইনালে এই দেশ। দশজনে লড়েও হার বাঁচাতে পারল না এবারোর কোপার সারপ্রাইজ প্যাকেজ পেরু। ম্যাচের দুই অর্ধে দুটো গোল করে চিলির জয়ের নায়ক এডুয়ার্ডো ভার্গাস।

ম্যাচের ২০ মিনিটে চিলির ফুটবলার অ্যারাঙ্গেসকে কড়া ট্যাকেল করলে রেফারি লাল কার্ড দেখান পেরুর কার্লোস জামব্রানোকে। ১০ জন হয়ে যাওয়ার পেরুর লড়াইটা কঠিন হয়ে যায়। শেষচারের লড়াইয়ে ৪২ মিনিটে প্রথম গোলটি করেন ভার্গাস। লাইন্সম্যান এড়িয়ে গেলেও গোলটি করার সময় একটু হলেও অফসাইডে ছিলেন এই গোলস্কোরার। ৬০ মিনিটে গ্যারি মেডেলের আত্মঘাতী গোলে ম্যাচে ফেরে পেরু। এরই মাঝে ভার্গাসের একটি ন্যায্য গোল বাতিল করা হয়। ৬৪ মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে গোল করে দলকে ফের এগিয়ে দেন ভার্গাস। চিলির তারকার এই গোলটা কোপার সেরা গোল হওয়ার দাবি রাখবে। এই মরশুমে ইপিএলের ক্লাব কুইন্স পার্কে লোনে গিয়ে নজর কাড়তে পারেননি ভার্গাস। দেশের হয়ে কোপায় জ্বলে উঠলেন ফুটবলার। শনিবারের ফাইনালে চিলির প্রতিপক্ষ আর্জেন্টিনা অথবা প্যারাগুয়ে। মেগা ফাইনালে মাজিমাত করলেই প্রথমবার কোপা জিতবে চিলি। একই সঙ্গে আয়োজক দেশ হিসেবে চ্যাম্পিয়ন হওয়ার সামনে দাঁড়িয়ে ভার্গাস ,স্যাঞ্চেজরা।

.