বিশেষভাবে সক্ষমদের জন্য আসন সংরক্ষণ করল ইডেন গার্ডেনস

শুধু আসন সংরক্ষণই নয় বিশেষভাবে সক্ষমদের জন্য আরও নানাবিধ সহায়তা করতেও উদ্যোগী হয়েছএ সিএবি। 

Sourav Paul | Updated: Dec 5, 2018, 01:26 PM IST
বিশেষভাবে সক্ষমদের জন্য আসন সংরক্ষণ করল ইডেন গার্ডেনস

নিজস্ব প্রতিবেদন: ‘ক্রিকেট ঐক্যে’ যুগান্তকারী পদক্ষেপ নিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল। বাংলায় তো বটেই সম্ভবত ভারতেও প্রথমবার বিশেষভাবে সক্ষমদের জন্য আসন সংরক্ষণ করল কোনও ক্রিকেট সংস্থা। বিশ্ব প্রতিবন্ধী দিবসেই (৩ ডিসেম্বর) সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ঘোষণা করেন, বিশেষভাবে সক্ষমদের জন্য ৫০টি আসন সংরক্ষণ করবে তাঁরা।  

আরও পড়ুন- অস্ট্রেলিয়ার দ্বাদশ ব্যক্তি ৬ বছরের আর্চি!

সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন,  “জি-ব্লক থেকে ৫০টি আসন সংরক্ষিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইডেনে খেলা দেখতে এসে বিশেষভাবে সক্ষমদের যেন কোনও সমস্যার সম্মুখীন না হতে হয়, তাঁরা যেন আরামেই খেলা উপভোগ করতে পারে, সেকারণেই আসন সংরক্ষণের কথা ভাবা হয়েছে।  আমরা চাই এখানে এসে সবাই যেন সেই উষ্ণতা অনুভব করে। ইডেন গার্ডেনসে সবাইকে স্বাগত।”

আরও পড়ুন- গম্ভীরকে হাসির পরামর্শ শাহরুখের!

একই কথা শোনা গেল ডালমিয়া পুত্র অভিষেকর গলায়ও। সিএবি সম্পাদক অভিষেক ডালমিয়া জানিয়েছেন, “ক্রিকেট সবসময়ই ঐক্য স্থাপন করতে সক্ষম। এই খেলার মধ্যে এমনই ক্ষমতা আছে, যা সবাইকে একজোট করতে পারে। আমরা চাই না বিশেষভাবে সক্ষমরা দলছুট হয়ে যাক। তাঁরা যেন ইডেন গার্ডেনসে সব সুবিধা পায় সেদিকেই নজর রেখেছি আমরা। স্পেশাল টয়লেট, হুইলচেয়ার সবকিছুরই বন্দোবস্ত থাকবে।”

উল্লেখ্য, শুধু আসন সংরক্ষণই নয় বিশেষভাবে সক্ষমদের জন্য আরও নানাবিধ সহায়তা করতেও উদ্যোগী হয়েছে সিএবি। বিশেষভাবে সক্ষম ক্রিকেটারদের জন্য স্পেশাল ট্রেনিং-সহ আরও একাধিক পরিকল্পনা রয়েছে বেঙ্গল ক্রিকেট বোর্ডের। 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close