বিরাট, ওয়াটসনরা রেকর্ডের রকেট ওড়ালেন সিডনিতে!

সদ্য গতকাল শেষ হয়েছে টি২০ সিরিজ। বলা ভালো অস্ট্রেলিয়া সফর। সেখানে টি২০তে ভারত ৩-০ ব্যবধানে স্রেফ উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়াকে। এই পারফরম্যান্সের পর এক ঝলকে দেখে নিন, কাল সিডনির মাঠে ঠিক কী কী ঘটল, যা চমকে দেবে আপনাকে।

Updated By: Feb 1, 2016, 06:20 PM IST
বিরাট, ওয়াটসনরা রেকর্ডের রকেট ওড়ালেন সিডনিতে!

ওয়েব ডেস্ক: সদ্য গতকাল শেষ হয়েছে টি২০ সিরিজ। বলা ভালো অস্ট্রেলিয়া সফর। সেখানে টি২০তে ভারত ৩-০ ব্যবধানে স্রেফ উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়াকে। এই পারফরম্যান্সের পর এক ঝলকে দেখে নিন, কাল সিডনির মাঠে ঠিক কী কী ঘটল, যা চমকে দেবে আপনাকে।

১) এই টি২০ সিরিজের তিন ইনিংসে বিরাট কোহলির রান যথাক্রমে অপরাজিত ৯০, অপরাজিত ৫৯ এবং ৫০। না, বিরাটের আগে একটি সিরিজে কোনও ব্যাটসম্যান দুটো ৫০ প্লাস রানের ইনিংস খেলননি। সেইজন্যই ফিঞ্চকে টপকে আইসিসি ক্রমতালিকায় শীর্ষে উঠে এলেন কোহলি।

২) শেষ টি২০ ম্যাচে ৬ ওভারে দুটো দলই তুলেছে ১৩১ রান। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম ৬ ওভারে এটাই সবথেকে বেশি রান।

৩) শন টেটের এক ওভারে ২৪ রান নিয়েছেন ভারতীয়রা। এর আগে রয়েছে ব্রডের বিরুদ্ধে ১ ওভারে ৩৬ এবং দক্ষিণ আফ্রিকার ক্লেইনভেল্টের ২৫ রান।

৪) এর আগে কোনও দেশের টি২০ ক্যাপ্টেন হিসেবে সবথেকে বেশি রানের ইনিংস খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার ডুপ্লেসিস। তিনি করেছিলেন ১১৯। তৃতীয় ম্যাচে শেন ওয়াটসন সেই রেকর্ড ভেঙে করলেন ১২৪!

৫) শেন ওয়াটসনের আগে কোনও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান টেস্ট, একদিনের ম্যাচ এবং টি২০ ম্যাচে সেঞ্চুরি করেননি। ওয়াটসন তিন ধরনের ক্রিকেটেই সেঞ্চুরি করলেন।

.