ভারতকে বিশ্বকাপ জেতানো ক্রিকেটার আজ রাস্তায় কচুরি বিক্রি করছেন!

আজ থেকে ১০ বছর আগে বিশ্বকাপ ফাইনালে খেলেছিলেন মূল্যবান হাফ সেঞ্চুরির ইনিংস। মূলত, তাঁর কাঁধে ভর করেই বিশ্বকাপ জিতেছিল ভারত। নাম ইমরান শেখ। আপনি চমকে উঠে ভাবলেন হয়তো, এই নামের কোনও বিশ্বচ্যাম্পিয়ন ক্রিকেটারের কথা তো আপনার মনে পড়ছে না! ঠিকই। ইমরান শেখ মূক ও বধিরদের বিশ্বকাপে দেশকে চ্যাম্পিয়ন করেছিলেন ২০০৫ সালে।

Updated By: Nov 28, 2015, 04:44 PM IST
ভারতকে বিশ্বকাপ জেতানো ক্রিকেটার আজ রাস্তায় কচুরি বিক্রি করছেন!

ওয়েব ডেস্ক: আজ থেকে ১০ বছর আগে বিশ্বকাপ ফাইনালে খেলেছিলেন মূল্যবান হাফ সেঞ্চুরির ইনিংস। মূলত, তাঁর কাঁধে ভর করেই বিশ্বকাপ জিতেছিল ভারত। নাম ইমরান শেখ। আপনি চমকে উঠে ভাবলেন হয়তো, এই নামের কোনও বিশ্বচ্যাম্পিয়ন ক্রিকেটারের কথা তো আপনার মনে পড়ছে না! ঠিকই। ইমরান শেখ মূক ও বধিরদের বিশ্বকাপে দেশকে চ্যাম্পিয়ন করেছিলেন ২০০৫ সালে।
তিন বছর আগেও নিজের অলরাউন্ড পারফরম্যান্সের জন্য দেশের ক্রিকেট ক্যাপ্টেন নির্বাচিত হয়েছিলেন তিনি। অবশ্যই মূক ও বধিরদের ক্রিকেটে।
সেই ক্রিকেটারের আজ কেমন দিন কাটছে জানেন? ভদোদরায় রাস্তার পাশে স্টল দিয়ে কচুরি বিক্রি করছেন, পাশে স্ত্রীকে নিয়ে! এ দেশের কোনও ক্রিকেট ক্যাপ্টেনকে এটা করতে হতে পারে, আপনি কল্পনাতেও আনতে পারেন? হলই বা মূক ও বধিরদের ক্রিকেট। কিন্তু দেশের হয়ে প্রতিনিধিত্ব করা, দেশের ক্যাপ্টেন থাকা এবং সেমিফাইনাল এবং ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স করে দেশকে বিশ্বকাপ জেতানোর পরও এই ভারতের এক ক্রিকেটারকে কিনা রাস্তার পাশে দাঁড়িয়ে কচুরি বিক্রি করতে হচ্ছে!
কেন এমন? ইমরান শেখ বলেছেন, 'কোনওদিন ভাবিনি ক্রিকেট ছাড়ব। ক্রিকেটই আমার ভালোলাগা। ক্রিকেটেই আমি বাঁচি। কিন্তু বেঁচে থাকতে গেলে যে অর্থেরও প্রয়োজন। ঘরে টাকা নেই, তাই কচুরির দোকান চালাচ্ছি। না হলে সংসারটা চালাতে পারব না যে।'

 

.