প্রত্যেক মিনিটে ধোনি, বিরাটদের আয় শুনলে চমকে যাবেন

বিশ্বায়ন, এমন একটা শব্দ যা এখন পৃথিবীর জীব থেকে জড়, সবার রন্ধ্রে রন্ধ্রেই ডিএনের মত ঘুরে বেড়াচ্ছে। যেখানে বিনোদন সেখানেই বিকিকিনির হাঁট বাজার। বিশ্বায়নের রমরমায়, 'যো দিখতা হে ওহি বিকতা হে', এই স্লোগানই লুটেপুটে চলছে। কেউ নিজেকে বিক্রি করছেন, কেউ কেনার জন্য কাউকে খুঁজছেন। আইপিএলের কথাই ভাবুন না! কখনও কেউ ভেবেছিল নাকি, ক্রিকেটাদের কিনতে ফ্র্যাঞ্চাইজিরা আসবে? কোটি কোটি টাকায় খেলোয়াড়দের নিলাম হবে? ফরম্যাটটাই সব বদলে দিয়েছে। আল্টিমেট বিনোদনে বিজ্ঞাপন আর ক্রিকেটের দ্রবণে ফুলে ফেঁপে উঠছে ক্রিকেটারদের ঝুলি। দেশের শ্রমিকরা ১০০ দিনের রোজে কাজ করে, আর দেশ বিদেশের ক্রিকেটাররা প্রতি মিনিটে আয় করে। প্রত্যেক মিনিটে ক্রিকেটারদের আয়ের পরিমাণ জানলে চমকে যাবেন। চোখটা আলতো করে বোলাতে থাকুন, যতক্ষণ না আপনার চোখ কপালে উঠছে।  

Updated By: May 6, 2016, 11:43 AM IST
প্রত্যেক মিনিটে ধোনি, বিরাটদের আয় শুনলে চমকে যাবেন

ওয়েব ডেস্ক: বিশ্বায়ন, এমন একটা শব্দ যা এখন পৃথিবীর জীব থেকে জড়, সবার রন্ধ্রে রন্ধ্রেই ডিএনের মত ঘুরে বেড়াচ্ছে। যেখানে বিনোদন সেখানেই বিকিকিনির হাঁট বাজার। বিশ্বায়নের রমরমায়, 'যো দিখতা হে ওহি বিকতা হে', এই স্লোগানই লুটেপুটে চলছে। কেউ নিজেকে বিক্রি করছেন, কেউ কেনার জন্য কাউকে খুঁজছেন। আইপিএলের কথাই ভাবুন না! কখনও কেউ ভেবেছিল নাকি, ক্রিকেটাদের কিনতে ফ্র্যাঞ্চাইজিরা আসবে? কোটি কোটি টাকায় খেলোয়াড়দের নিলাম হবে? ফরম্যাটটাই সব বদলে দিয়েছে। আল্টিমেট বিনোদনে বিজ্ঞাপন আর ক্রিকেটের দ্রবণে ফুলে ফেঁপে উঠছে ক্রিকেটারদের ঝুলি। দেশের শ্রমিকরা ১০০ দিনের রোজে কাজ করে, আর দেশ বিদেশের ক্রিকেটাররা প্রতি মিনিটে আয় করে। প্রত্যেক মিনিটে ক্রিকেটারদের আয়ের পরিমাণ জানলে চমকে যাবেন। চোখটা আলতো করে বোলাতে থাকুন, যতক্ষণ না আপনার চোখ কপালে উঠছে।  

প্রতি মিনিটে আয় (ভারতীয় মুদ্রায়), ক্রিকেটারদের তালিকা 

১০. মাইকেল ক্লার্ক (অস্ট্রেলিয়া)- প্রতি মিনিটে আয় ৩৬৭.৫৭ টাকা।

৯. যুবরাজ সিং (ভারত)- প্রতি মিনিটে আয় ৪৮১.১৯ টাকা

৮. গৌতম গম্ভীর (ভারত)- প্রতি মিনিটে আয় ৬৩৩.১৫ টাকা।

৭. এবি ডিভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা)- ৬৯৬.৭১ টাকা

৬. শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া)- প্রতি মিনিটে আয় ৬৯৬.৭১ টাকা।

৫. বীরেন্দ্র সেওয়াগ (ভারত)- প্রতি মিনিটে আয় ৭৩৪.৭১ টাকা

৪. শাহিদ আফ্রিদি (পাকিস্তান)- প্রতি মিনিটে আয় ৭৯৮.১৯ টাকা

৩. ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)- প্রতি মিনিটে ৯৫০.৩৪ টাকা

২. মহেন্দ্র সিং ধোনি (ভারত)- সংখ্যাটা একবার নয়, বারা বার দেখুন। প্রতি মিনিটে ধোনি ভারতীয় মুদ্রায় আয় করেন ৩৬৮৮.৩০ টাকা। 

১. বিরাট কোহলি (ভারত)- সবাইকে ছাপিয়ে এই তালিকায় তিনিই সবথেকে 'ধনী'। প্রতি মিনিটে বিরাট কোহলির আয় ৫৮১১.২১ টাকা

.