আইপিএল কেলেঙ্কারি: দু'বছরের জন্য নির্বাসিত চেন্নাই সুপার কিংস, রাজস্থান রয়্যালস, আজীবন নির্বাসিত শ্রীনির জামাই, শিল্পা-পতি, শেয়ার বাজারে ইন্ডিয়া সিমেন্টের ধস

আইপিএল-এর আসন্ন দুই মরসুমে আর অংশগ্রহণ করতে পারবে না চেন্নাই সুপার কিংস। আগামী দু'বছর আর আইপিএল থেকে নির্বাসিত করা হল এই ফ্র্যাঞ্চাইজিকে। দু'বছরের জন্য নির্বাসিত রাজস্থান রয়্যালসও।

Updated By: Jul 14, 2015, 02:07 PM IST
আইপিএল কেলেঙ্কারি: দু'বছরের জন্য নির্বাসিত চেন্নাই সুপার কিংস, রাজস্থান রয়্যালস, আজীবন নির্বাসিত শ্রীনির জামাই, শিল্পা-পতি, শেয়ার বাজারে ইন্ডিয়া সিমেন্টের ধস

ব্যুরো: আইপিএল-এর আসন্ন দুই মরসুমে আর অংশগ্রহণ করতে পারবে না চেন্নাই সুপার কিংস। আগামী দু'বছর আইপিএল থেকে নির্বাসিত করা হল এই ফ্র্যাঞ্চাইজিকে। দু'বছরের জন্য নির্বাসিত রাজস্থান রয়্যালসও।

অন্যদিকে, লোধা কমিটির তদন্তে দোষী সব্যস্ত হলেন গুরুনাথ মেয়াপ্পন ও রাজ কুন্দ্রা। তাঁদের বিরুদ্ধে ক্রিকেটের সঙ্গে প্রতারণা ও বোর্ডের ভাবমূর্তি নষ্টের অভিযোগ প্রমাণিত হয়েছে। ফলে সব ধরণের ক্রিকেট থেকে তাঁদের আজীবন নির্বাসনের সিদ্ধান্ত নিল সুপ্রিম কোর্ট নিযুক্ত এই কমিটি ।

সূত্রের খবর ছিল কড়া শাস্তির বিধানই অপেক্ষা করে আছে দুই ফ্র্যাঞ্চাইজির জন্য। বাস্তবেও সেটাই সত্যি হল। আজকের রায়ে জেরে আইপিএল-এ অনেকটাই অনিশ্চিত হয় পড়ল ধোনি, রায়নাদের ভবিষ্যত। লোধা কমিটির রায় ঘোষণা হতেই মুখ থুবড়ে পড়ল ইন্ডিয়া সিমেন্ট শেয়ার। ইন্ডিয়া সিমেন্টের ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসকে দু বছর নির্বাসিত করার সঙ্গে শ্রীনিবাসনের ইন্ডিয়া সিমেন্টকেও ভারতীয় ক্রিকেটের সঙ্গে যাবতীয় সম্পর্ক থেকে বিচ্ছিন্ন করা হল। এই রায়ের পর ইন্ডিয়া সিমেন্টের শেয়ার ৫ শতাংশ পড়ে যায়। আগেই সুপ্রিম কোর্টের রায়ে বিসিসিআই পদ থেকে সরে দাঁড়ায় শ্রীনিবাসন। এই রায় ভারতীয় ক্রিকেটের সমস্ত রকম পদ থেকে আপাতত বিশ্রাম দিল শ্রীনিকে।

.