দিল্লি ডায়ানামোজের সহকারী কোচ হলেন মৃদুল বন্দ্যোপাধ্যায়

ইস্টবেঙ্গলে গেলাম না একটাই কারণে। আমি কোচ কিংবা অ্যাসিস্ট্যান্ট কোচ হয়ে থাকব ঠিক আছে, কিন্তু আমি কোচিং লাইসেন্স ধার দেব না কাউকে।

Updated By: May 21, 2018, 07:49 PM IST
দিল্লি ডায়ানামোজের সহকারী কোচ হলেন মৃদুল বন্দ্যোপাধ্যায়

সুখেন্দু সরকার

মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান-কলকাতার তিন প্রধানে কোচিং করিয়ে এবার আইএসএল-এর ময়দানে মৃদুল বন্দ্যোপাধ্যায়। আগামী মরশুমে দিল্লি ডায়ানামোজের সহকারি কোচ হিসেবে দেখা যাবে ইস্ট-মোহনের এই প্রাক্তন কোচকে।

হঠাত্ করে আইএসএলের পথে কেন পা বাড়ালেন মৃদুল বন্দ্যোপাধ্যায়? জি ২৪ ঘন্টা ডট কমের প্রশ্নের উত্তরে তিনি বলেন, "আমি যাইনি। আমাকে ডেকেছে ওরা। ওরা আমাকে নির্বাচিত করেছে তাই আইএসএল-এ যাচ্ছি। ওদের কাছে আমি কৃতজ্ঞ। তিন বার সাক্ষাত্কার দিয়েছি দিল্লি ডায়ানামোজ কর্তৃপক্ষকে। আমি আই লিগে কোচিং করিয়েছি। বাংলাকে সন্তোষে চ্যাম্পিয়ন করেছি। এবার আইএসএল-এ কোচিং করাব।"

আরও পড়ুন- 'গোল্ডেন সু' জিতে নিলেন লিওনেল মেসি

টিডি সুভাষ ভৌমিকের তত্বাবধানে ইস্টবেঙ্গলের কোচ হওয়ারও প্রস্তাব ছিল মৃদুল বাবুর কাছে। কিন্তু ইস্টবেঙ্গলে না গিয়ে দিল্লিকে বেছে নেওয়ার পিছনে মৃদুল বন্দ্যোপাধ্যায়ের যুক্তি, " ইস্টবেঙ্গলে গেলাম না একটাই কারণে। আমি কোচ কিংবা অ্যাসিস্ট্যান্ট কোচ হয়ে থাকব ঠিক আছে, কিন্তু আমি কোচিং লাইসেন্স ধার দেব না কাউকে। আমার কোচিং লাইসেন্স নিয়ে অন্য কেউ কোচিং করাবে সেটা কেন মেনে নেব। আমি তো লাইসেন্সটা কষ্ট করে অর্জন করেছি।"

আরও পড়ুন- ইস্টবেঙ্গলের কোচ হলেন বাস্তব

আইএসএলে কোচিং করানোটা কি বড় চ্যালেঞ্জের? না, ঠিক চ্যালেঞ্জ বলতে নারাজ মৃদুল বন্দ্যোপাধ্যায়। বরং কোচিং প্যাশন থেকে তিনি বললেন, "সত্যি কথা বলতে চ্যালেঞ্জের কোনও ব্যাপার নেই। এটা নতুন একটা মঞ্চ। যেখান থেকে আমি নতুন কিছু শিখব। আমি যতটুকু জানি সেটা দিয়ে আমার হেড কোচকে সাহায্য করব।"

.