চেন্নাইয়ে প্রথম একাদশ নিয়ে ধাঁধায় খোদ ধোনি

Last Updated: Thursday, February 21, 2013 - 19:26

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হারের পর আবার ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলতে নামছে ভারত। এবার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। চেন্নাইতে অসিদের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগে স্বভাবতই সতর্ক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও কোচ ফ্লেচার। দুজনের কাছেই এই সিরিজ এককথায় অ্যাসিড টেস্ট। কারণ সিরিজ হারলে দুজনকেই পদ খোয়াতে হতে পারে। চিপকের বাইশ গজে অসিদের মোকাবিলা করার আগে ওপেনিং কম্বিনেশন ঠিক করতে রীতিমত হিমসিম খাচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। শোনা যাচ্ছে তিনজন স্পিনার নিয়ে খেলবে ভারত। সেক্ষেত্রে প্রজ্ঞান ওঝা, হরভজন সিং, আর রবীন্দ্র জাদেজার খেলার সম্ভাবনা।
নেট প্র্যাকটিসে শিখর ধাওয়ান ও মুরলি বিজয় দুজনকেই ওপেনার হিসাবে অনুশীলন করানো হয়েছে। ভারতীয় দলের একাংশ চাইছে শিখর ধাওয়ানকে খেলিয়ে ওপেনিং কম্পিনেশন ডানহাতি-বাঁহাতি করা হোক। অপর অংশ আবার চাইছে মুরলি বিজয়কে খেলাতে। কারণ মুরলি বিজয়ের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে এবং চিপক তাঁর হোম গ্রাউন্ড। এর পাশাপাশি চ্যালেঞ্জ পাল্টা চ্যালেঞ্জ শুরুর আগেই জমিয়ে তুলেছে এই সিরিজকে। সব মিলিয়ে প্রথম একাদশ কী হবে তা নিয়ে ধন্দে খোদ ধোনি।
অসিরা ইতিমধ্যেই তাঁদের পেস ব্রিগেডকে দেখিয়ে ভারতীয় ব্যাটসম্যানদের হুঙ্কার দিয়ে রেখেছে। তাঁর পাল্টা হিসাবে ভারতীয় স্পিনাররাও হুঁশিয়ারি দিয়েছেন অসিদের। ফলে চেন্নাই টেস্ট যে ভারতীয় স্পিন ব্রিগেড বনাম অসি পেস ব্যাটারির লড়াই হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না।



First Published: Thursday, February 21, 2013 - 19:26


comments powered by Disqus