দিলশানের অবসর ঘোষণায় নয়ের আবেগে রইল বাকি চার

১৯৯০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। কিন্তু এখনও খেলে চলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে এমন ক্রিকেটারের সংখ্যাটা আরও একটা কমে যাচ্ছে। আগামী রবিবার ডাম্বুলার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচটাই শেষ ওয়ানডে হতে চলেছে শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার-ওপেনার তিলকরত্নে দিলশানের।

Updated By: Aug 28, 2016, 03:15 PM IST
দিলশানের অবসর ঘোষণায় নয়ের আবেগে রইল বাকি চার

ওয়েব ডেস্ক: ১৯৯০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক। কিন্তু এখনও খেলে চলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে এমন ক্রিকেটারের সংখ্যাটা আরও একটা কমে যাচ্ছে। আগামী রবিবার ডাম্বুলার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচটাই শেষ ওয়ানডে হতে চলেছে শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার-ওপেনার তিলকরত্নে দিলশানের। আর কলম্বোয় আগামী ৯ সেপ্টেম্বর অসিদের বিরুদ্ধে টি২০ ম্যাচটাই হতে চলেছে দিলশানের শেষ আন্তর্জাতিক ম্যাচ। এর ফলে নয়ের দশকে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক নেওয়া ক্রিকেটার যারা এখন অবসর ঘোষণা করেননি, তাদের মধ্যে রইলেন শুধু চার। ক্রিস গেইল, রঙ্গনা হেরাথ, হরভজন সিং, শোয়েব মালিক।

আরও পড়ুন-খেলার সব খবর

শাহিদ আফ্রিদিও অবশ্য এখনও সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেননি ঠিকই, তবে হয়তো আবার আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ তাঁরা আর পাবেন না। দিলশানের টেস্ট অভিষেক হয়েছিল ১৯৯৯ সালে। হেরাথ, গেইলও ওই বছরই আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন। ভাজ্জির আন্তর্জাতিক অভিষেক ১৯৯৮ সালে।   

দিলশান আরও খেলতে চেয়েছিলেন, কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ঐতিহাসিক জয়ের পর অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুউজ আর নির্বাচকরা তাঁকে আর দলে নিতে চাইছেন না অবসর ঘোষণা করে দিলেন বিশ্ব ক্রিকেটের অন্যতম বিস্ফোরক এই ওপেনার। সম্প্রতি ভারতে আয়োজিত টি২০ বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে সবচেয়ে বেশি রান করেছিলেন দিলশানই।

.