ফের টেস্ট দলে ডাক পেলেন অশোক দিন্দা!

Last Updated: Thursday, November 22, 2012 - 15:37

প্রথম টেস্টে ধোনির এক ডাকে তিনি তড়িঘড়ি আমেদাবাদ হাজির হয়েছিলেন। কিন্তু ব্রিটিশ বাহিনীর বিরুদ্ধে মোতেরাতে মাঠে নামার সৌভাগ্য হয়নি তাঁর। টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন ভরসা রেখেছিলেন দুই স্পিনারের উপরই। তবে ড্রেসিং রুমে বসে না থেকে দিন্দা বাংলার হয়ে রঞ্জি খেলতে ফিরে আসেন। অন্যদিকে মুম্বই টেস্টের আগে উমেশ যাদবের চোট থাকায় `বদলার সিরিজে`-এর দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগে কিছুটা বিপাকে মাহী। প্রথম টেস্ট জিতে যতই `অ্যাডভানটেজ` ভারত থাকুক না কেন ধোনির মাথা থেকে বোধহয় `কুক` বিক্রমের কথা এখনও মুছে যায়নি। তাই কোন ঝুঁকি নিতেই রাজি নন তিনি। অতএব কিছুটা বাধ্য হয়েই ডাক পড়ল দিন্দার। যদি সুযোগ পান তাহলে এটাই তাঁর টেস্ট অভিষেক হবে। তবে প্রথম টেস্টে চোট পাওয়া ইশান্ত শর্মা কিন্তু এখন পুরোপুরি ফিট। তাঁর দলে ফিরে আসার সম্ভাবনাও প্রবল। তাই এবারও দিন্দার ভাগ্যে শিকে ছেঁড়াটা কিন্তু বেশ অনিশ্চিত।

গত বুধবার ম্যাচ প্র্যাকটিস চলাকালীন উমেশ যাদব কোমড়ে চোট লাগার কারণে তিনি খেলতে পারেননি। তাই ভারতীয় শিবির মনে করছেন চোট একইরকম থাকলে তাঁর পক্ষে মুম্বই টেস্ট খেলা সম্ভব হবে না। তাই ডাক পড়েছে দিন্দার। প্রথম টেস্টে ইশান্ত শর্মার অসুস্থতার জন্য এমনই ডাক পেয়েছিলেন তিনি।
আমেদাবদের পিচে অশ্বিন ও ওঝারা যতই ব্যাটসম্যানদের ঘোল খাওয়াক না কেন উমেশ যাদবের পারফরম্যান্সে খুব খুশি হয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। বলের গতি আর পুরানো বলে রিভার্স সুইং দুটোই বেশ ভালো কাজে লাগান তিনি। লাইন লেংথ নিয়ে সমস্যা থাকলেও উমেশ যাদবের সঙ্গে সামগ্রিক ভাবে দিন্দার বোলিং গতির বেশ কিছুটা মিল রয়েছে। সেই জন্যেই যাদবের বিকল্প হিসাবে দিন্দা ডাক পেয়েছেন বলে মনে করছে ক্রিকেট মহল।



First Published: Thursday, November 22, 2012 - 15:37


comments powered by Disqus