চির প্রতিদ্বন্ধী মারেকে হারিয়ে ইউএস ওপেনের শেষ চারে জোকার

টেনিসকোর্টের অন্যতম প্রতিদ্বন্ধী অ্যান্ডি মারের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ইউএস ওপেনের সেমিফাইনালে পৌঁছলেন পুরুষদের বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ। বার বার ব্রেক পয়েন্ট হারিয়েও টাইব্রেকারে প্রথম সেটটি জয় দিয়ে শুরু করেন জোকার। দ্বিতীয় সেট আবার সেই টাইব্রেকারেই জোকারকে মাত দেন মারে। কিন্তু পরের দুটি সেট স্বমহিকায় ফিরে আসেন বিশ্বের এক নম্বর তারকা। মারে কে কার্যত উড়িয়ে শেষ দুটি সেট জিতে নেন ৬-২, ৬-৪-এ।  

Updated By: Sep 4, 2014, 01:54 PM IST
চির প্রতিদ্বন্ধী মারেকে হারিয়ে ইউএস ওপেনের শেষ চারে জোকার

ওয়েব ডেস্ক: টেনিসকোর্টের অন্যতম প্রতিদ্বন্ধী অ্যান্ডি মারের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ইউএস ওপেনের সেমিফাইনালে পৌঁছলেন পুরুষদের বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ। বার বার ব্রেক পয়েন্ট হারিয়েও টাইব্রেকারে প্রথম সেটটি জয় দিয়ে শুরু করেন জোকার। দ্বিতীয় সেট আবার সেই টাইব্রেকারেই জোকারকে মাত দেন মারে। কিন্তু পরের দুটি সেট স্বমহিমায় ফিরে আসেন বিশ্বের এক নম্বর তারকা। মারে কে কার্যত উড়িয়ে শেষ দুটি সেট জিতে নেন ৬-২, ৬-৪-এ।  

বস্তুত কোর্টে জকোভিচের অফুরন্ত এনার্জির কাছেই হার মানেন মারে। শেষ সাতবারের মুখোমুখি সম্মুখে এই নিয়ে ছ'বারই জোকারের কাছে হার মানলেন মারে।

চোটের কারণে এই বারের ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন আর এক মহারথী রাফায়েল নাদাল। তাঁর অনুপস্থিতি জোকার-মারের দ্বৈরথ দেখার জন্য মুখিয়ে ছিল টেনিস বিশ্ব।

টানা তিন ঘণ্টা ৩২ মিনিট ধরে চলে টেনিসের বর্তমান এই দুই মহারথীর যুদ্ধ।

 

.