আজলানে খেলা নিয়ে ভারতীয় হকিতে নাটক

Last Updated: Tuesday, February 26, 2013 - 16:46

বড় লজ্জা থেকে বাঁচল ভারতীয় হকি। বিমান ভাড়া জোগাড় করতে না পারায় হকির এক আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলা বাতিল হয়ে যেতে বলেছিল ভারতের জাতীয় দলের। সরকার শেষমেশ অবশ্য ড্যামেজকন্ট্রোলে নেমে কোনওরকমে লজ্জা মেটালো।
সরকারের হস্তক্ষেপে একেবারে শেষ মুহূর্তে আজলান শাহ প্রতিযোগিতায় যাওয়ার ছাড়পত্র পেলেন সর্দারা সিংরা। স্পোর্টস অথারিটি অফ ইন্ডিয়া বিমান ভাড়া দিতে রাজি না হওয়ায় এই প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন হকি কর্তারা। ঠিক যেভাবে  অর্থের অভাবে আজলান শাহ হকি টুর্নামেন্টে দল না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান হকি ফেডারেশন। হকি দল না যাওয়ায়র খবর প্রকাশ পেতেই তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছিল ক্রীড়ামহলে।
 
তারপরই চাপে পড়ে তড়িঘড়ি দল পাঠানোর দায়িত্ব নেয় কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক।  ইন্ডিয়ান হকি লিগের সাম্প্রতিক সাফল্যের পর এদেশে হকির হাল ফিরবে বলে আশা করা হচ্ছিল। কিন্তু এই দোলাচল প্রমাণ করল ভারতীয় হকির সুদিন ফিরতে এখনও অনেক দেরি।
আজলান শাহ হকি টুর্নামেন্টে দল না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় হকি ফেডারেশন। এবার মালয়েশিয়ায় হবে আজলান শাহ হকি টুর্নামেন্ট। কিন্তু ভারতীয় দল পাঠানোর জন্য বিমান ভাড়া দিতে রাজি নয় স্পোর্টস অথারিটি অফ ইন্ডিয়া অথবা সাই। এবছর মালয়েশিয়া ৯ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত চলবে আজলান শাহ। গতবছর এই টুর্নামেন্টে ব্রোঞ্জ জিতেছিল ভারত। তার আগে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।



First Published: Tuesday, February 26, 2013 - 19:53


comments powered by Disqus