বেঙ্গালুরুর স্মৃতি কলকাতায়, 'ড্রেসিংরুম রিভিউ' বিতর্ক এবার ইডেনে

মহম্মদ সামির বলে এলবিডব্লু হন দিলরুয়ান পেরেরা। আম্পায়ার নাইজল লং তাকে আউট দিলে দিলরুয়ান রানার্স রঙ্গনা হেরাথের সঙ্গে কথা বলে ড্রেসিংরুমের দিকে হাঁটা লাগান। কিছুদূর গিয়েই অবশ্য ফিরে আসেন আম্পায়ারের কাছে। আউটের প্লেয়ার রিভিউ চান।

Updated By: Nov 19, 2017, 04:18 PM IST
বেঙ্গালুরুর স্মৃতি কলকাতায়, 'ড্রেসিংরুম রিভিউ' বিতর্ক এবার ইডেনে
ছবি- বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: এবছরের শুরুতে বেঙ্গালুরুতে ভারত-অস্ট্রেলিয়া টেস্টে ঝড় উঠেছিল স্টিভ স্মিথের ড্রেসিংরুম ডিআরএস নিয়ে। এবার সেই ঘটনার পুনরাবৃত্তি হল ইডেনে।

রবিবার মহম্মদ সামির বলে এলবিডব্লু হন দিলরুয়ান পেরেরা। আম্পায়ার নাইজল লং তাকে আউট দিলে দিলরুয়ান রানার্স রঙ্গনা হেরাথের সঙ্গে কথা বলে ড্রেসিংরুমের দিকে হাঁটা লাগান। কিছুদূর গিয়েই অবশ্য ফিরে আসেন আম্পায়ারের কাছে। আউটের প্লেয়ার রিভিউ চান। ড্রেসিংরুম থেকে কোনও সংকেত পাওয়ার ফলেই না কি তিনি এই আবেদন জানান। আম্পায়ারও তার দাবি মেনে রিভিউ চান। রিভিউয়ে বেঁচে যান দিলরুয়ান।

আরও পড়ুন - ১২২ রানের লিড, শামি-ভূবনেশ্বরের দাপটে ২৯৪ রানে গুটিয়ে গেল শ্রীলঙ্কা

কিন্তু প্রশ্ন উঠেছে, নাইজল লং কেন দিলরুয়ানের দাবি মানলেন। যদি রঙ্গনা হেরাথের সঙ্গে আলোচনা করে প্রথমেই দিলরুয়ান রিভিউ চাইতেন তাহলে বিতর্ক তৈরি হত না। কিন্তু তিনি মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পর ফিরে এসে রিভিউ চান। তাও আবার ড্রেসিংরুমের সংকেতে। যদিও ভারত অধিনায়ক বিরাট কোহলি স্মিথের ড্রেসিংরুম রিভিউয়ের মতন এক্ষেত্রে কোনও প্রতিবাদ করেননি।

.