১-৩, পিছিয়ে থেকে ৪-৩ গোলে রুদ্ধশ্বাস জয় ইস্টবেঙ্গলের, মাস্টারস্ট্রোক মরগ্যানের

মরসুমে প্রথম হারের মুখ থেকে বাঁচল ইস্টবেঙ্গল। ইউনাইটেড স্পোর্টসের বিরুদ্ধে একটা সময়ে ১-৩ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৪-৩ গোলে রুদ্ধশ্বাস জয় পেল লাল-হলুদ। 

Updated By: Aug 16, 2016, 10:10 PM IST
১-৩, পিছিয়ে থেকে ৪-৩ গোলে রুদ্ধশ্বাস জয় ইস্টবেঙ্গলের, মাস্টারস্ট্রোক মরগ্যানের

ব্যুরো: মরসুমে প্রথম হারের মুখ থেকে বাঁচল ইস্টবেঙ্গল। ইউনাইটেড স্পোর্টসের বিরুদ্ধে একটা সময়ে ১-৩ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৪-৩ গোলে রুদ্ধশ্বাস জয় পেল লাল-হলুদ। 

৭ গোলের থ্রিলারের সাক্ষী থাকল বারাসত স্টেডিয়াম। ৮৮ মিনিটে দুরন্ত গোল করে ইস্টবেঙ্গলের জয় নিশ্চিত করেন ম্যাচের সেরা ডিকা। ১৬ মিনিটে ম্যাচে প্রথমে লিড নেয় ইউনাইটেড। জোরালো শট পোস্টে লেগে ফেরার সময় গোলকিপার দিব্যেন্দুর গায়ে লেগে গোলে ঢুকে যায়। দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা ফেরায় ডিকা। ৫ মিনিটের মধ্যেই পেনাল্টি থেকে পুরনো দলের বিরুদ্ধে গোল করে ফের ইউনাইটেডকে এগিয়ে দেন বেলো। খেলার স্কোর তখন পেন্ডুলামের মত ঝুঁকেছে এক শিবির থেকে অন্য শিবিরে। একটা সময় ৩-১ গোলে এগিয়ে ছিল ইউনাইটেড। সুয়ারের শট পোস্টে লেগে না ফিরলে পরিস্থিতি আরও খারাপ হতে পারত লাল-হলুদের জন্য। এরপরই ক্যালামের জায়গায় ডংকে নামিয়ে ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করেন মরগ্যান। হাতে নাতে ফলও পান ব্রিটিশ কোচ। মাঠে নামার কিছুক্ষণের মধ্যে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান কোরিয়ান মিডফিল্ডার। পুরনো দলের বিরুদ্ধে জঘন্য খেলেন বেলো। বলা যায় ইস্টবেঙ্গলের চারটে গোলের ক্ষেত্রেই দোষ ছিল নাইজেরীয় ডিফেন্ডার। কর্ণার থেকে হেডে গোল করে খেলার ফল ৩-৩ করেন অর্ণব। খেলা শেষ হওয়ার দুমিনিট আগে দুরন্ত গোল করে লাল-হলুদের জয় নিশ্চিত করে দেন ডিকা। চার ম্যাচে বারো পয়েন্ট পেয়ে ফের লিগ শীর্ষে উঠে এল ইস্টবেঙ্গল।

.