জয় দিয়ে শিল্ড অভিযান শুরু ইস্টবেঙ্গলের

Last Updated: Sunday, March 3, 2013 - 17:23

ইস্টবেঙ্গল (১) পৈলান অ্যারোজ (০)
জয় দিয়ে শিল্ড অভিযান শুরু করল ইস্টবেঙ্গল।  খেলার ৩৫ মিনিটে ইস্টবেঙ্গলের হয়ে জয়সূচক গোলটি করেন চলতি মরসুমে লাল-হলুদের সর্বোচ্চ গোলদাতা চিডি। যেকোন টুর্নামেন্টের প্রথম ম্যাচ সবসময়ই গুরুত্বপূর্ণ হয়। সেই কথা মাথায় রেখেই সম্ভবত সেরা একাদশই মাঠে নামিয়েছিলেন মরগ্যান। আক্রমণভাগে শুরু করেন চিডি আর বলজিত জুটি।
চার দলীয় গ্রুপে দুটি দল পরবর্তী রাউন্ডে যাবে। সেক্ষেত্রে গোল পার্থক্য বড় হয়ে দাঁড়াতে পারে। চিডিদের দেখে অবশ্য মনে হল ওসব নিয়ে ভাবছেন না।
শিলিগুড়ির সমর্থক ভর্তি মাঠে তবে ম্যাচ জিতলেও ইস্টবেঙ্গলের ফুটবল ছিল বেশ হতাশার। যে ভাবে নমঃ নমঃ করে আইএফএ এবারের শিল্ড করছে, তেমনই নমঃ নমঃ করে আজকের ম্যাচ জিতল ইস্টবেঙ্গল। কোচহীন পৈলান অ্যারোজকে হারাতে বেশ বেগ পেতে হল। প্রথমার্ধে ইস্টবেঙ্গলেরই দাপট ছিল বেশি। দ্বিতীয়ার্ধে কিছুটা ম্যাচে ফেরার চেষ্টা করে ফেডারেশনের দলটি। গতি দিয়ে বেশ কয়েকবার ওপারাদের সমস্যায় ফেলেন অ্যারোজ ফুটবলাররা। জিতলেও এদিন পরিচিত ছন্দে খেলতে দেখা যায়নি মরগ্যানের দলকে। ম্যাচের সেরা হয়েছেন উগা ওপারা।
শিল্ডের প্রথম ম্যাচে ইস্টবেঙ্গল জিতলেও, পরিচিত ছন্দে খেলতে দেখা যায়নি চিডিদের। দল যে ভাল খেলতে পারেননি তা মানছেন ইস্টবেঙ্গল কোচও। মরগ্যান অবশ্য ফুটবলারদের পাশেই দাঁডাচ্ছেন, তার মতে সবসময় ভাল ফুটবল খেলা সম্ভব নয়। তাছাড়া জয়ই শেষ কথা।
 
ম্যাচ শেষে অ্যারোজ ফুটবলারদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন ইস্টবেঙ্গল ফুটবলাররা। দুদলের ফুটবলারদের মধ্যে ধাক্কাধাক্কিও হয়। পুরো বিষয়টি অবশ্য এড়িয়ে গেছেন মরগ্যান।
 ইস্টবেঙ্গল--গুরপ্রীত, নওবা, ওপারা, গুরবিন্দর, রবার্টস, সঞ্জু (খাবরা), লালরান ডিকা, পেন, সুবোধ, বলজিত্‍ (মননদীপ), চিডি (বোরিসিচ)



First Published: Sunday, March 3, 2013 - 20:46


comments powered by Disqus