লাল হলুদ জয়ের রথে চাপা পড়ল সালগাঁওকর

Last Updated: Tuesday, November 27, 2012 - 18:07

ইস্টবেঙ্গল (১) সালগাঁওকর (০)
ইস্টবেঙ্গলের স্বপ্নের ফর্ম অব্যাহত। আই লিগে লাল হলদ বিজয় রথে এবার চাপা পড়ল সালগাঁওকর। সেই সঙ্গে টানা বত্রিশ ম্যাচে অপরাজিত থাকা হয়ে গেল ইস্টবেঙ্গলের। মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে ডেভিড বুথের দলকে ১-০ গোলে হারিয়ে আই লিগে শীর্ষস্থান ধরে রাখল মরগ্যানের দল। ৮ ম্যাচ খেলার পর শীর্ষে থাকা ইস্টবেঙ্গলের পয়েন্ট দাঁড়াল ২০।
এদিন ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৬৭ মিনিটে চিডির গোলে তিন পয়েন্ট ঘরে তোলে মরগ্যানের দল। আই লিগে এই নিয়ে পরপর চারটি ম্যাচে জিতল ইস্টবেঙ্গল। একগাদা সুযোগ নষ্ট করার পরেও তিন পয়েন্ট ঘরে আসায় দারুণ খুশি কোচ মরগ্যান।
কলকাতায় আগের দুটো ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট পাওয়া সালগাঁওকর অবশ্য একটা মরিয়া লড়াইয়ের চেষ্টা করেছিল ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। উল্টোদিকে এদিনও লাল-হলুদ মাঝমাঠে পেন-মেহতাব জুটি ছিল এককথায় অনবদ্য। উইং থেকে একাধিক বল এলেও গোলমুখ খুলতে পারছিলেন না মননদীপ-চিড্ডিরা। শেষপর্যন্ত দ্বিতীয়ার্ধের মাঝামাঝি চিড্ডির শট সালগাঁওকরের ফুটবলারের পায়ে লেগে গোলে ঢুকে যায়। গোলকিপার করণজিতের কিছুই করার ছিল না। স্ট্র্যাটেজিতেই বন্ধু ডেভিড বুথকে টেক্কা দিয়ে গেলেন মরগ্যান টানা বত্রিশ ম্যাচে অপরাজিত থাকার পরিসংখ্যানের মতই  ঝলমলে পরিসংখ্যান হল আই লিগের আট ম্যাচে মাত্র এক গোল হজম করতে হয়েছে ওপারাদের। পরিসংখ্যানই বলে দিচ্ছে এই মুহূর্তে লাল-হলুদ ডিফেন্স কতটা দুভের্দ্য।



First Published: Wednesday, November 28, 2012 - 20:57


comments powered by Disqus