ইস্টবেঙ্গল এখন উত্সব, বাগানে এখন বিতর্ক

ইস্টবেঙ্গল এখন উত্সব, বাগানে এখন বিতর্ক

ইস্টবেঙ্গল এখন উত্সব, বাগানে এখন বিতর্কশিল্ডের ডার্বি ম্যাচের পর এখন কলকতার দুই বড় ক্লাবে দুই অবস্থা। ফেডারেশন কাপ জয়ের পর ইস্টবেঙ্গল আরও একটা ট্রফি জয়ের সামনে। অন্যদিকে ম্যাচ হারের পর ড্রেসিংরুমে গণ্ডগোল। শিল্ড সেমিফাইনালে হারের পর কোচ-টোলগের ঝামেলার ঘটনা প্রকাশ্যে চলে আসায় অস্বস্তিতে মোহনবাগান। তার উপর ইস্টবেঙ্গল কর্তাদের একের পর এক বিদ্রুপ মন্তব্য। ম্যাচ জয়ের পর মোহনবাগানের উদ্দেশ্যে লাল হলুদ শীর্ষকর্তাদের তির্যক মন্তব্যের ঝড় অব্যহত।
 
ইস্টবেঙ্গল সমর্থকরা মোহনবাগান ম্যাচ জয়ের পর আবেগে ভাসছেন। তাঁদের কাছে শিল্ড জয় কার্যত সময়ের অপেক্ষা। কিন্তু কর্তা থেকে ফুটবলারদের ফোকাস কুড়ি তারিখের ফাইনালের দিকেই।

চার্চিলের কাছে আই লিগের ম্যাচে ঘরের মাঠে হারের পর ইস্টবেঙ্গলের স্বপ্নের দৌড় চলছেই। টানা ১৪ ম্যাচে অপরাজিত তারা। তার মধ্যে বারোটিতেই জিতেছে লাল-হলুদ শিবির। ভিন্ন ভিন্ন পরিস্থিতিতে, দেশ-বিদেশের ভিন্ন ভিন্ন প্রান্তে একের পর এক ম্যাচে দল যেভাবে পারফরম্যান্স করে চলেছে, তাতে মুগ্ধ ইস্টবেঙ্গল কোচ।
  
আগামী দুমাস ইস্টবেঙ্গলের সামনে সবচেয়ে চ্যালেঞ্জিং। আই লিগের কঠিন ম্যাচগুলোর পাশাপাশি খেলতে হবে ঘরোয়া লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডের ম্যাচও। তার উপর রয়েছে এএফসি কাপের নক আউটে যাওয়ার হাতছানিও। তাই আগামী দুমাস দলের এই ফর্ম ধরে রাখাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে চলেছে মরগ্যানের সামনে।

First Published: Monday, March 18, 2013, 20:02


comments powered by Disqus