শিল্ডের প্রথম ম্যাচেই আটকে গেল ইস্টবেঙ্গল, বাতিল মোহনবাগানের ম্যাচ

ফেডারেশন কাপের পর শিল্ডেও গ্রুপের প্রথম ম্যাচে আটকে গেল ইস্টবেঙ্গল। বারাসত স্টেডিয়ামে কোরিয়ান দল বুসান সানমুনের সঙ্গে অমীমাংসিতভাবে ম্যাচ শেষ করলেন মেহতাবরা। শিল্ড শুরুর আগেই ইস্টবেঙ্গল কোচ আর্মান্দো জানিয়ে ছিলেন যে তাঁর কাছে শিল্ড কার্যত গুরুত্বহীন। সেইমতই নিজের প্রথম একাদশে অভ্র মন্ডল,অভিষেক দাস,

Updated By: Jan 29, 2014, 08:26 PM IST

ইস্টবেঙ্গল (১) বুসান সানমুন (১)

ফেডারেশন কাপের পর শিল্ডেও গ্রুপের প্রথম ম্যাচে আটকে গেল ইস্টবেঙ্গল। বারাসত স্টেডিয়ামে কোরিয়ান দল বুসান সানমুনের সঙ্গে অমীমাংসিতভাবে ম্যাচ শেষ করলেন মেহতাবরা। শিল্ড শুরুর আগেই ইস্টবেঙ্গল কোচ আর্মান্দো জানিয়ে ছিলেন যে তাঁর কাছে শিল্ড কার্যত গুরুত্বহীন। সেইমতই নিজের প্রথম একাদশে অভ্র মন্ডল,অভিষেক দাস,সুবোধ কুমারদের মত জুনিয়রদের সুযোগ দিয়েছিলেন।

কিন্তু দ্বিতীয়ার্ধের মাঝামাঝি পর্যন্ত পিছিয়ে থাকার সময় নিজের নীতি থেকে পিছিয়ে আসতে হয় গোয়ান কোচকে। বাধ্য হয়ে মেহতাব,ডিকাকে পরিবর্ত হিসাবে মাঠে নামান আর্মান্দো। শেষ পর্যন্ত চিড্ডির পাস থেকে গোল করে ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান জেমস মোগা। খেলার শুরুতেই পিছিয়ে পড়েছিল লাল-হলুদ।

প্রথমার্ধে পাসিং ফুটবল খেলে নড়র কাড়ে কোরিয়ান তরুণ দলটি। দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচে ফেরে লাল-হলুদ। আক্রমনে চাপও বাড়ায় তারা। শেষপর্যন্ত মোগার গোলে হার বাঁচায় ইস্টবেঙ্গল। গোল করলেও গোলের একটি সহজ সুযোগ নষ্ট করেন দক্ষিণ সুদানের এই তারকা স্ট্রাইকার। শিল্ডকে গুরুত্বহীন করে দেওয়ার পর প্রথম ম্যাচে পয়েন্ট নষ্ট আরও চাপে ফেলে দিল আর্মান্দো কোলাসোকে।

অন্যদিকে, ভিসা সমস্যায় আসতে বাংলাদেশের দল আসতে না পারায় শিল্ডে আগামিকাল মোহনবাগানের প্রথম ম্যাচ বাতিল হয়ে গেল।

.