জয়ে ফিরল ইস্টবেঙ্গল, দুরন্ত সঞ্জু

Last Updated: Sunday, December 30, 2012 - 19:29

ইস্টবেঙ্গল (৩) পৈলান অ্যারোজ (০)
কারও সর্বনাশ, কারও আবার ফিরছে পৌষমাস। গঙ্গাপাড়ের ক্লাব আই লিগ থেকে নির্বাসিত হওয়ার পরদিন জয়ে ফিরল পদ্মাপাড়ের ক্লাব। পরপর দু ম্যাচ হারের পর আই লিগে জয়ের রাস্তা খুঁজে পেল ট্রেভর জেমস মরগ্যানের দল। কল্যানী স্টেডিয়ামে সঞ্জু প্রধানের জোড়া গোলে পৈলান অ্যারোজকে ৩-০ ব্যবধানে হারাল ইস্টবেঙ্গল।
এ মরসুমের ইস্টবেঙ্গলের তিনটে থিম। চিডি গোল করলে দল বেশ ছন্দে এগোবে। পেন খেললে জয়ের ঠিকানা লেখা যাবে। আর সঞ্জু দৌড়লে বিপক্ষ হাঁফাবে। এইদিন ঠিক তৃতীয়টা হল। সঞ্জু দুরন্ত বুদ্ধিদীপ্ত ফুটবল খেলে পৈলান অ্যারোজের ফুটবলারদের বিভ্রান্ত করলেন। বিরতির ঠিক আগে রবিন সিং দলকে এগিয়ে দেওয়ার পর লাল হলুদকে আর পিছনে তাকাতে হয়নি। ম্যাচের ৫৩ মিনিটে মনে রাখার মত একটা গোল করলেন সঞ্জু। চিডি এরপর কিছুটা ব্যস্ত রাখলেন পৈলানের গোলকিপারকে। ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে পেনের পাস থেকে দারুণ গোল করলেন সঞ্জু। পৈলানের গোলরক্ষক দুরন্ত ফুটবল না খেললে গোলের সংখ্যা আরও বাড়তে পারত। ১২ ম্যাচ খেলে ইস্টবেঙ্গলের পয়েন্ট দাঁড়াল ২৪।
মাতোয়ারা কল্যানী:কল্যানী স্টেডিয়াম বহুদিন ধরেই নজরে এআইএফএফের।নদিয়া জেলার এই স্টেডিয়ামে বেশ কয়েকটি ফুটবল নিয়ে প্রকল্পের কাজও করেছেন ফেডারেশন কর্তারা।চলতি বছরই তাঁদের লক্ষ্য ছিল আইলিগের ম্যাচ আয়োজন করার। শনিবার প্রয়াগ ইউনাইটেড ম্যাচ হওয়ার পর রবিবার ইস্টবেঙ্গলের মত হেভিওয়েট দলের ম্যাচ আয়োজিত হল কল্যানী স্টেডিয়ামে। দর্শকদের উত্সাহ ছিল বাঁধভাঙা।এর আগে মোহনবাগানের ম্যাচ হলেও তা ছিল কলকাতা লিগের।কিন্তু ভারতের সেরা টুর্নামেন্টে ভারতের অন্যতম সেরা দলের ম্যাচ রবিবার হল প্রথমবার।আর তার জন্য কল্যানী স্টেডিয়াম জুড়ে ছিল নিরাপত্তার কড়াকড়ি। স্টেডিয়ামের প্রতিটি গেটে নিরাপত্তা ছিল চোখে পড়ার মত।নয়ই ডিসেমন্বর যুবভারতী থেকে শিক্ষা নিয়ে কল্যানী স্টেডিয়ামকে তাই নিরাপত্তার বেড়াজালে মুড়ে রাখা হয়েছিল।
 



First Published: Sunday, December 30, 2012 - 22:08


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja