প্রতিশোধের বদলে প্রত্যাবর্তন, লাল হলুদের ড্র

Last Updated: Friday, March 29, 2013 - 16:33

ইস্টবেঙ্গল (২) প্রয়াগ ইউনাইটেড (২)
(চিডি ৪১ মিনিট, মননদীপ সিং ৪৯ মিনিট) (কার্লোস ৬১ মিনিট, রন্টি ৬৬ মিনিট)
প্রতিশোধ হল না। হল প্রত্যাবর্তন। শিল্ডের ফাইনালে প্রয়াগের কাছে হারের বদলা নিতে পারল না ইস্টবেঙ্গল। দু গোলে এগিয়ে থেকেও ড্র করে আই লিগে খেতাবি লড়াই থেকে পিছিয়ে গেল ইস্টবেঙ্গল। কল্যাণী স্টেডিয়ামে ম্যাচের ৬১ মিনিট পর্যন্ত ২-০ গোলে এগিয়ে থাকা ইস্টবেঙ্গল ২-২ গোলে ড্র করল প্রয়াগ ইউনাইটেডের বিরুদ্ধে। ২২ ম্যাচ খেলে ইস্টবেঙ্গল এখন পয়েন্ট তালিকায় দু নম্বরে। মরগ্যানের দলের পয়েন্ট এখন ৪২।
এক ম্যাচ কম খেলে সুভাষ ভৌমিকের চার্চিল ব্রাদার্স এখন ৪৪ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষে। আজ জিতলে সুভাষের দলকে ছুঁয়ে ফেলত মরগ্যানের দল। কিন্তু রন্টিদের দুরন্ত প্রত্যাবর্তন লাল হলুদ সমর্থকদের সেই আশায় জল ঢেলে দিল। ২০ ম্যাচ খেলে পুণে এফসি ৩৭ পয়েন্ট পেয়ে তিন নম্বরে। আজ ড্র করায় ডেম্পোকে ছুঁয়ে ফেললনে রন্টিরা। ২২ ম্যাচ খেলে রন্টিদের পয়েন্ট দাঁড়াল ৩৫।চড়া মেজাজের খেলা তখন নিয়ন্ত্রণে রাখতে বারবারই কার্ড বার করতে হচ্ছিল রেফারিকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রয়াগ গোলকিপার সংগ্রাম মুখার্জি ইস্টবেঙ্গলের মিডফিল্ডার ইসফাককে ফাউল করলে পেনাল্টি পায় মরগ্যানের দল। গোল করতে ভুল করেননি মননদীপ সিং। ম্যাচে তখন একচ্ছত্র দাপট দেখাচ্ছে লাল-হলুদ জার্সি। কিন্তু ইস্টবেঙ্গল গোলকিপার গুরপ্রীতের একটা জঘন্য ভুল ম্যাচের রঙ বদলে দেয়।
প্রয়াগের কোস্টারিকান বিশ্বকাপারের একটা দুরপাল্লার শট ইস্টবেঙ্গল গোলকিপারের পায়ের তলা দিয়ে গোলে ঢুকে যায়।শিল্ড ডার্বির নায়ক গুরপ্রীতের এই ভঙ্গিতে গোলহজম নিঃসন্দেহে জায়গা করে নিতে পারে ইউ টিউবের ফানি গোলের তালিকায়।

তার কিছুক্ষণের মধ্যেই র‍্যান্টির দুরন্ত গোলে সমতা ফেরায় প্রয়াগ ইউনাইটেড। শিল্ড ফাইনালের পর ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ফের গোল পেলেন আই লিগের সর্বোচ্চ গোলদাতা। খেলার একেবারে শেষ পর্বে চিড্ডির গোল অফসাইডের জন্য বাতিল হয়। আই লিগে শেষ দুম্যাচে চার পয়েন্ট নষ্ট করল ইস্টবেঙ্গল। 

কল্যাণী স্টেডিয়ামে রণক্ষেত্র
প্রয়াগ ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচ শেষে লালহলুদের টিম বাস ঘিরে সমর্থকদের বিক্ষোভের পর পুলিসের লাঠিচার্জে রণক্ষেত্র হয়ে ওঠে কল্যাণী স্টেডিয়াম চত্বর৷ খেলা শেষের আধঘণ্টা পর টিম বাস বেরনোর সময় সমর্থকরা বাস ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন৷ পরিস্থিতি সামাল দিতে স্টেডিয়ামের বাইরে লাল-হলুদ সমর্থকদের উপর লাঠিচার্জ করে পুলিশ৷ হুড়োহুড়ির মাঝে পড়ে আহত হন এক মহিলা৷
অভিযোগ, খেলার শেষে দর্শকদের উদ্দেশে অশ্লীল ইঙ্গিত করেন ইস্টবেঙ্গলের গোলরক্ষক গুরপ্রীত সিংহ সান্ধু এরপরই ক্ষিপ্ত হয়ে ওঠেন দর্শকরা৷ কিন্তু সময়ে তৎপর হয় পুলিশ। বিশাল পুলিশবাহিনী লাঠিচার্জ করে হটিয়ে দেয় সমর্থকদের। পরে প্রয়াগ ও ইস্টবেঙ্গলের টিম বাসকে পুলিশের কনভয় কড়া পাহারা দিয়ে স্টেডিয়াম থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা করিয়ে দেয়।



First Published: Friday, March 29, 2013 - 21:52


comments powered by Disqus