নজির গড়ে আই লিগে ৫০০ গোল ইস্টবেঙ্গলের

আই লিগে পাঁচ গোলে জয়ের সঙ্গে সঙ্গে আই লিগে নতুন রেকর্ড গড়ল ইস্টবেঙগল। কলকাতার প্রথম দল হিসাবে আই লিগে পাঁচশো গোল করার নজির গড়ল লাল হলুদ ব্রিগেড। ওএনজিসি ম্যাচের আগে ইস্টবেঙ্গলের মোট সংখ্যা ছিল ৪৯৯। ইসফাকের পাস থেকে চিড্ডি গোল করার সঙ্গে সঙ্গেই আই লিগে পাঁচশো গোল করার নজির ছুঁয়ে ফেলে লাল-হলুদ শিবির।

Updated: Nov 24, 2012, 08:49 PM IST

আই লিগে পাঁচ গোলে জয়ের সঙ্গে সঙ্গে আই লিগে নতুন রেকর্ড গড়ল ইস্টবেঙগল। কলকাতার প্রথম দল হিসাবে আই লিগে পাঁচশো গোল করার নজির গড়ল লাল হলুদ ব্রিগেড। ওএনজিসি ম্যাচের আগে ইস্টবেঙ্গলের মোট সংখ্যা ছিল ৪৯৯। ইসফাকের পাস থেকে চিড্ডি গোল করার সঙ্গে সঙ্গেই আই লিগে পাঁচশো গোল করার নজির ছুঁয়ে ফেলে লাল-হলুদ শিবির। ৩৪৫ ম্যাচে ইস্টবেঙ্গলের গোল ৫০৪। অন্যদিকে ৩৩০ ম্যাচে ৪৪৪ টা গোল করেছে মোহনবাগান। রেকর্ডের অধিকারী হতে পেরে খুশি ইস্টবেঙ্গল অধিনায়ক মেহতাব হোসেন। তবে ইস্টবেঙ্গলের থেকেও আই লিগে বেশি গোল করেছে গোয়ার চার্চিল ব্রাদার্স।
এদিকে, একসঙ্গে জ্বলে উঠলেন ইস্টবেঙ্গল স্ট্রাইকাররা। আই লিগে ইস্টবেঙ্গলের জয় আসছিল। কিন্তু কোচ মরগ্যানকে কাঁটার মত বিঁধছিল স্ট্রাইকারদের অফ ফর্ম। বিশেষ করে মননদীপ,রবিনদের ফর্ম চিন্তায় রাখছিল লাল-হলুদ কোচকে। তবে মরগ্যানকে স্বস্তি দিয়ে শনিবার গোল পেলেন সব স্ট্রাইকারই। কোচ মরগ্যানও মানছেন,সবাই গোল পেয়ে যাওয়ায় তিনি অনেকটাই স্বস্তিতে। কোচ মরগ্যানের মতে,জয়ের মত গোল করাটাও এখটা অভ্যাস। তাই তিনি চান আগামী ম্যাচগুলোতেও গোল করার ধারাবাহিকতা অব্যাহত রাখুন মননদীপ,রবিনরা।