আই লিগে কাল ইস্টবেঙ্গল বনাম সুভাষ

Last Updated: Friday, January 18, 2013 - 19:06

ঘরের মাঠে চার্চিল ব্রাদার্সকে হারিয়ে আই লিগের খেতাবি দৌড় জমিয়ে দেওযার সুবর্ণ সুযোগ ইস্টবেঙ্গলের সামনে। শনিবার যুবভারতীতে লিগ শীর্ষে থাকা সুভাষ ভৌমিকের চার্চিলের বিরুদ্ধে খেলতে নামছে লাল-হলুদ শিবির। চলতি মরসুমে দুবারের সাক্ষাতেই গোয়ার দলটিকে টেক্কা দিয়েছেন চিড্ডিরা। তবে মেহতাব বলছেন,শনিবার একেবারে অন্য ম্যাচ। কেননা যুবভারতী জিততে না পারলে আই লিগ জয়ের স্বপ্ন শেষ হয়ে যাবে।
 
আই লিগের খেতাবি দৌড়ে চার্চিল ম্যাচ যে খুবই গুরুত্বপূর্ণ তা মানছেন মরগ্যানও। ইস্টবেঙ্গল কোচের আশা দু দলই ওপেন ফুটবল খেলবে।তাই চার্চিলের বিরুদ্ধে আগের ম্যাচের দলই মাঠে নামাতে পারেন মরগ্যান। ইস্টবেঙ্গল শিবিরে যাবতীয় নজর এখন সুদর্শন বোরিসিচের দিকে। চার্চিল ম্যাচেই সম্ভবত অভিষেক হতে চলেছে অসি এই স্ট্রাইকারের। আটেরোজনের স্কোয়াডেও বোরিসিচকে রাখছেন লাল-হলুদ কোচ। মেগা ম্যাচের আগের দিন দীর্ঘক্ষণ বোরিসিচকে নিয়ে অনুশীলন করার লাল-হলুদ কোচ। তবে মরগ্যান পরিষ্কার করে দিচ্ছেন,মাঠে নামলেও পনেরো বা কুড়ি মিনিটের বেশি খেলাবেন না তাঁকে।
 
বিপক্ষ শিবিরের বেটো নিয়েও ভাবনাচিন্তা চলছে ইস্টবেঙ্গল শিবির। তবে ব্রাজিলিয়ান বেটোর জন্য আলাদা পরিকল্পনা করছেন না লাল-হলুদ কোচ।বেটোকে ভোঁতা করতে মেহতাবকে ব্যবহার করতে পারেন মরগ্যান। তবে শনিবারের ম্যাচকে বেটো বনাম মেহতাব হিসাবে দেখতে নারাজ লাল-হলুদের মিডফিল্ডার জেনারেল।
  
কঠিন পরিস্থিতিতে ইস্টবেঙ্গল সবসময়ই দুরন্ত পারফরম্যান্স করে।তাই দলনেতা মেহতাবের আশা চার্চিলের বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে ফের জ্বলে উঠবেন তারা।
সুভাষ ভৌমিক আর ট্রেভর মরগ্যান। নিঃসন্দেহে ভারতীয় ফুটবলের দুই সেরা কোচ। তাই শনিবার বেটো-মেহতাব দ্বৈরথের পাশাপাশি হাইপ্রোফাইল দুই কোচের স্ট্র্যাটেজির লড়াইয়ের দিকেও চোখ থাকবে সবার। তবে এই ম্যাচকে দুই কোচের লড়াই হিসাবে দেখতে নারাজ মরগ্যান।
 
ইস্টবেঙ্গল কোচের সঙ্গে গলা মেলাচ্ছেন লাল-হলুদ অধিনায়ক মেহতাব হোসেনও।তাঁর মতে,ম্যাচে পার্থক্য গড়তে পারেন ফুটবলাররাই। আই লিগের প্রথম পর্বে মারগাঁওয়ে গিয়ে সুভাষ ভোমিককে টেক্কা দিয়েছিলেন মরগ্যান। কলকাতায় এসে তার পাল্টা দিতে মরিয়া চার্চিল কোচ।



First Published: Friday, January 18, 2013 - 19:06


comments powered by Disqus