`বিমান` ম্যাচ থেকেই জয়ের উড়ানের লক্ষ্যে মুম্বই পাড়ি মরগ্যান বাহিনীর

Last Updated: Wednesday, November 7, 2012 - 21:06

এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে বৃহস্পতিবার শহর ছাড়ছে ইস্টবেঙ্গল। আই লিগে ডেম্পোর বিরুদ্ধে দাপট দেখিয়েও জিততে পারেনি লাল-হলুদ শিবির। মঙ্গলবার ঘরোয়া লিগের ম্যাচেও আটকে যেতে হয়েছে মরগ্যানের দলকে। তবে জোড়া ড্রয়ের পরেও বিচলিত নন লাল-হলুদ কোচ। মরগ্যানের স্পষ্ট বক্তব্য এয়ার ইন্ডিয়াকে হারাতে পারলেই তাদের পয়েন্ট হবে পাঁচ ম্যাচে এগারো। সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে পঁচিশ ম্যাচ পর পয়েন্ট হবে পঞ্চান্ন। যা লিগের খেতাব এনে দিতে পারে।
পুণের মাঠে এয়ার ইন্ডিয়াকে হালকাভাবে নিচ্ছেন না অধিনায়ক সঞ্জু প্রধান। মুম্বইয়ের বিমান দলটির প্রাক্তন এই ফুটবলারের মতে,তাদের সতর্ক থাকতে হবে। গোলকিপার অভিজিত মন্ডল চোট কাটিয়ে অনুশীলন শুরু করলেও,দলের সঙ্গে যাচ্ছেন না।মরগ্যান বলছেন,পরের সপ্তাহেই পুরো ফিট হয়ে উঠবেন দলের এক নম্বর গোলকিপার।
ইস্টবেঙ্গল শিবিরেও এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে টোলগের চোট। মরসুমের শুরু থেকেই সবাই তাকিয়ে ছিলেন নয়ই ডিসেম্বরের বড় ম্যাচে টোলগে বনাম ইস্টবেঙ্গলের লড়াইয়ের দিকে। কিন্তু টোলগে হাঁটুতে চোট পেয়ে যাওয়ায় সেই লড়াই সম্ভবত হচ্ছে না। তবে মরগ্যান বলছেন,এত আগে থেকে নিশ্চিত করে বলা সম্ভব নয় যে টোলগে ডার্বি ম্যাচে খেলবেন না।
গত দুবছর ইস্টবেঙ্গলের সর্বোচ্চ গোলদাতা ছিলেন টোলগে। তাই প্রতিপক্ষ দলে থাকলেও অসি গোলমেশিন চোট পেয়ে ছিটকে যাওযায় কিছুটা দুঃখিত সঞ্জু প্রধান। সঞ্জু বলছেন,টোলগে ছিটকে যাওয়ার পর বড় ম্যাচের ইউএসপি হতে চলেছে করিম বনাম মরগ্যান। বড়ম্যাচ এখনও একমাস বাকি থাকলেও,তার উত্তাপ কিন্তু চড়তে শুরু করে দিয়েছে।
দলের স্ট্রাইকারদের অফ ফর্মে চিন্তিত নন কোচ মরগ্যান।আই লিগের চারটে ম্যাচে মাত্র তিনটে গোল করেছে ইস্টবেঙ্গল।চিড্ডি ছাড়া কোনও স্ট্রাইকারই গোল পাননি।তবে মরগ্যান বলছেন,খারাপ ফর্ম আসতেই পারে।তার দলের স্ট্রাইকারদের উপর ভরসা রয়েছে।



First Published: Wednesday, November 7, 2012 - 21:06


comments powered by Disqus