ইরাকে লাল-হলুদ

ইরাকের আরবিলে পৌঁছে অনুশীলনে নেমে পড়ল টিম ইস্টবেঙ্গল। দীর্ঘ বিমানযাত্রা করে ভারতীয় সময় রবিবার ভোরে আরবিল পৌঁছন লাল-হলুদ ফুটবলাররা।

Updated: Apr 7, 2012, 10:47 PM IST

ইরাকের আরবিলে পৌঁছে অনুশীলনে নেমে পড়ল টিম ইস্টবেঙ্গল। দীর্ঘ বিমানযাত্রা করে ভারতীয় সময় রবিবার ভোরে আরবিল পৌঁছন লাল-হলুদ ফুটবলাররা। স্বাভাবিকভাবেই ক্লান্ত ছিলেন দলের সব সদস্য। তাই সারাদিন বিলাসবহুল হোটেলে বিশ্রামেই কাটান ওপারা-পেনরা। সন্ধেয় স্থানীয় স্টেডিয়ামে গা ঘামান ফুটবলাররা। টেলিফোনে সহকারী কোচ রঞ্জন চৌধুরী জানান, টোলগে বা মরগ্যানের দলের সঙ্গে না আসা অবশ্যই একটা ফ্যাক্টর। ম্যাচের আগে দল নিয়ে মরগ্যানের সঙ্গে কথা বলবেন বলে জানান দলের সঙ্গে কোচ হয়ে আসা রঞ্জন। সামনেই আই লিগের কঠিন ম্যাচ। সেদিকেই বাড়তি গুরুত্ব দিতে চাইছে লাল-হলুদ টিম ম্যানেজমেন্ট। তাই আরবিল থেকে সম্মানজনক ফল করে দেশে ফেরাই লক্ষ্য ইস্টবেঙ্গলের।
অন্যদিকে, ইরাকের আরবিলে নিরাপত্তার কার্যত কোন কড়াকড়ি নেই টিম ইস্টবেঙ্গলের জন্য। নিরাপত্তার কারণে দলের সঙ্গে কোচ মরগ্যান আর অসি গোলমেশিনকে ইরাক যেতে নিষেধ করেছিল তাদের সংশ্লিষ্ট দূতাবাস। কিন্তু আরবিল পৌঁছে লাল-হলুদ ফুটবলাররা দেখেন, সন্ত্রাসের লেশ মাত্র নেই বাগদাদ থেকে চারশো কিলোমিটার দূরের এই শহরে। যদিও দীর্ঘ বিমানযাত্রায় ক্লান্ত থাকায় সারাদিন হোটেল বন্দিই ছিলেন লাল-হলুদ ফুটবলাররা।