টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নিল ভারত

Last Updated: Wednesday, January 2, 2013 - 21:25

আজ বৃহস্পতিবার ইডেনে মহারণ। সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ভারত। চেন্নাইয়ে প্রথম ম্যাচ হেরে সিরিজে পিছিয়ে রয়েছে ভারত। তাই ইডেনেই সমতা ফেরাতে মরিয়া ধোনিরা। ইডেনের ম্যাচ হারলেই সিরিজ হেরে যাবে ভারত। চেন্নাইয়ে চোট পেয়েছিলেন কোহলি। তবে কলকাতায় তিনি খেলতে পারবেন বলে খবর। ভারত অধিনায়ক জানান, কলকাতায় যেহেতু শিশির পড়ছে, তাই টস একটা ফ্যাক্টর হতে পারে। যদিও ম্যাচ শুরু দুপুর ১২টাতে। অন্যদিকে কলকাতাই সিরিজ জিততে চাইছেন পাক অধিনায়ক মিসবা উল হক।
এরকম একটা মরণবাঁচন ম্যাচের আগে ধোনিদের দেখেই মনে হচ্ছে বেশ চাপে রয়েছেন। ভারতীয় দলের সমস্যা অনেক। ব্যাটিং ভোগাচ্ছে। আমেদাবাদ ম্যাচে তো ২৯ রানের মধ্যেই পাঁচ উইকেট চলে গিয়েছিল। আসলে গম্ভীর-সেওয়াগের ওপেনিং জুটিটা দীর্ঘদিন ধরে ভোগাচ্ছে। খারাপ সময়ে কোহলির ফর্মটাও হঠাত্‍ হারিয়ে গেল। বোলিংয়ে সবচেয়ে চিন্তার কারণ স্পিন বিভাগ। পেস বোলিংয়ে অনভিজ্ঞতাও চোখে পড়ছে। আরও একটা বিষয় অস্বস্তিতে রাখবে ধোনিদের। ইডেনে আজ পর্যন্ত কোনও ওয়ানডে ম্যাচ হারেনি পাকিস্তান।
অন্যদিকে আর ম্যাচটা ভারত ম্যাচের আগে পাক ক্রিকেটারদের যেরকম চাপে থাকেন ইডেনের ম্যাচের আগে সেরকম কোনও বিষয়ই নেই। অনুশীলন থেকে সাংবাদিক সম্মেলন, হোটেল সব জায়গাতেই মিসবাদের দেখে মনে হচ্ছে কোনও রকম টেনশনে নেই।
সূত্রে খবর, চলতি পাকিস্তান ও তারপর ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজে ভারত জিততে না পারলে, কোনও একটি ফর্মের ক্রিকেট থেকে অধিনায়কত্ব হারাতে পারেন ধোনি। বোর্ড ধোনিকে এমনই ইঙ্গিত দিয়েছে বলেই খবর৷ সে দিক থেকে অধিনায়ক ধোনির কাছে ইডেন ম্যাচের আলাদা গুরুত্ব রয়েছে৷ সব মিলিয়ে খাদের কিনারায় দাঁডি়য়ে ধোনি।
পড়ুন ভারত-পাক ম্যাচের প্রিভিউ
পড়ুন ইডেনে কালকের ভারত-পাক ম্যাচ গাইড



First Published: Thursday, January 3, 2013 - 12:40


comments powered by Disqus