মেসি-রোনাল্ডো ক্লাসিক যুদ্ধের অপেক্ষায় প্রহর গুনছে ফুটবল বিশ্ব

  অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টা। ক্রীড়া বিশ্ব এই বছরের অন্যতম ক্লাসিক মুহূর্তের সাক্ষী হতে প্রহর গুনছে। মাদ্রিদের স্যান্তিয়াগো বারনাবেউ স্টেডিয়ামে আর কিছুক্ষণের মধ্যেই এল ক্লাসিকোতে মুখোমুখি হতে চলেছে বার্সেলোনা আর রিয়েল মাদ্রিদ। শুধু ম্যাচ জেতা আর পয়েন্ট দখলের উর্দ্ধে আসলে এই ম্যাচ নিজেদের শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠা করার ক্ষেত্র। আজ মুখোমুখি হচ্ছেন এই মুহূর্তে তর্কাতীত ভাবে বিশ্বের সেরা দুই ফুটবলার। লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মরসুমের প্রথম মুখোমুখি দ্বৈরথে নিজেকে সেরা প্রমাণ করার সুযোগ এই দু'জনের কেউই ছাড়তে চাইবেন না।

Updated By: Oct 25, 2014, 08:29 PM IST
মেসি-রোনাল্ডো ক্লাসিক যুদ্ধের অপেক্ষায় প্রহর গুনছে ফুটবল বিশ্ব

ব্যুরো:  অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টা। ক্রীড়া বিশ্ব এই বছরের অন্যতম ক্লাসিক মুহূর্তের সাক্ষী হতে প্রহর গুনছে। মাদ্রিদের স্যান্তিয়াগো বারনাবেউ স্টেডিয়ামে আর কিছুক্ষণের মধ্যেই এল ক্লাসিকোতে মুখোমুখি হতে চলেছে বার্সেলোনা আর রিয়েল মাদ্রিদ। শুধু ম্যাচ জেতা আর পয়েন্ট দখলের উর্দ্ধে আসলে এই ম্যাচ নিজেদের শ্রেষ্ঠত্ব প্রতিষ্ঠা করার ক্ষেত্র। আজ মুখোমুখি হচ্ছেন এই মুহূর্তে তর্কাতীত ভাবে বিশ্বের সেরা দুই ফুটবলার। লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মরসুমের প্রথম মুখোমুখি দ্বৈরথে নিজেকে সেরা প্রমাণ করার সুযোগ এই দু'জনের কেউই ছাড়তে চাইবেন না।

শনিবার মরসুমের প্রথম এল ক্লাসিকো। উইকএন্ডে সবার নজর মেগাম্যাচের দিকে। কিন্তু বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ ম্যাচের চেয়েও বেশি এই ম্যাচকে দেখা হচ্ছে মেসি-রোনাল্ডো দ্বৈরথ হিসাবে। কারণ এই দুই ফুটবলারই ইতিহাস গড়ার মুখে। লা লিগার সর্বোচ্চ গোলদাতা হওয়ার সুযোগ মেসির সামনে। এমনিতেও এলক্লাসিকোতে সর্বোচ্চ একুশটি গোল রয়েছে তাঁর। অন্যদিকে এই মরসুমে দুরন্ত ফর্মে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এখন পর্যন্ত পনেরোটি গোল করা হয়ে গেছে তাঁর। মেসির রয়েছে সাতটি গোল। সব মিলিয়ে টানটান উত্তেজনা ম্যাচের আগে সতর্ক দুই শিবিরই।

 

.