এল ক্লাসিকো রোনাল্ডোর, আবার মেসিরও

Last Updated: Monday, October 8, 2012 - 12:04

ইতিহাসের পাতায় নাম লিখিয়ে রাখল এবারের এল ক্লাসিকো। বিশ্ব ফুটবলের সেরা দুই ফুটবলারের অসাধারণ ফুটবলের সাক্ষী হয়ে থাকল বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্প। স্প্যানিশ লা লিগায় প্রথম সাক্ষাতের এই দ্বৈরথে দুই ক্লাবের ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হল। আবার দুই সেরা ফুটবলার মানে রোনাল্ডো আর মেসির স্কোরবোর্ডও নিষ্ফলা থাকল।
লা লিগায় এই মরসুমের প্রথম এল ক্লাসিকোতে রোমহর্ষক এক ম্যাচের স্বাক্ষী রইল ফুটবলবিশ্ব। ম্যাচ শেষ পর্যন্ত ২-২ গোলে অমিমাংসীত থাকলেও, তার প্রতিটি মুহুর্ত ছিল উত্তেজনায় ভরপুর। বার্সেলোনা এবং রিয়েল মাদ্রিদের হয়ে দুটি করে গোল করেন লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এল ক্লাসিকোর মূল আকর্ষণ এই দুই তারকা ফুটবলারের দ্বৈরথ। এবং ফ্যানেদের স্বস্তি দিয়ে গতরাতের ম্যাচে দুজনেই ছিলেন দুরন্ত ফর্মে। ম্যাচের তেইশ মিনিটে রিয়েলের হয়ে প্রথম গোলটি করেন রোনাল্ডো। ওজিলের পর বেনজেমার পা হয়ে বল রোনাল্ডোর কাছে পৌঁছতেই তা জালে জড়াতে ভুল করেননি এই তারকা স্ট্রাইকার। তবে জবাব দিতে খুব বেশি দেরি করেননি মেসি। খেলার প্রথমার্ধে দু দলই একটি করে গোল করে। বার্সাকে এগিয়ে দিয়ে দ্বিতীয়ার্ধে নিজের দ্বিতীয় গোলটি করেন লিও মেসি। পাল্টা হিসেবে কয়েক মিনিটের মধ্যে খেলায় ফের সমতা ফেরান রোনাল্ডো। তবে জিততে না পারায় লা লিগায় মোরিনহোর দল এখনও বার্সেলোনার চেয়ে আট পয়েন্ট পিছিয়েই রইল।
দু-দু’টো অসাধারণ গোল করা সহজ ছিল না রোনাল্ডোর পক্ষে। প্রথম গোলটা এককথায় অবিশ্বাস্য। চোট নিয়েও রোনাল্ডোর দ্বিতীয় গোলটা দুর্ধর্ষ ছিল। অন্যদিকে, সোয়ার্ভিং ফ্রিকিক থেকে গোল করেন মেসি।



First Published: Monday, October 8, 2012 - 12:04


comments powered by Disqus