শুরুতে চাপে পড়েও রুটের দৌলতে ভদ্রস্থ রান ইংরেজদের

ইডেনে টি২০ বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৫৫ রান তুলল ইংল্যান্ড। এদিন টস জিতে ইংল্যান্ডকেই আগে ব্যাট করতে পাঠান ক্যারিবিয়ান অধিনায়ক ডারেন সামি।

Updated By: Apr 3, 2016, 08:40 PM IST
শুরুতে চাপে পড়েও রুটের দৌলতে ভদ্রস্থ রান ইংরেজদের

ওয়েব ডেস্ক: ইডেনে টি২০ বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৫৫ রান তুলল ইংল্যান্ড। এদিন টস জিতে ইংল্যান্ডকেই আগে ব্যাট করতে পাঠান ক্যারিবিয়ান অধিনায়ক ডারেন সামি।

শুরুটা মোটেই ভালো হয়নি ইংরেজদের। মাত্র ২৩ রানের মধ্যেই ৩ উইকেট পড়ে যায় ইংল্যান্ডের। এরপর দলের হাল ধরেন জো রুট এবং বাটলার। তাই ২০ ওভারের শেষে মোটামুটি ভদ্রস্থ রানে পৌঁছয় ইংল্যান্ড। ফর্মে থাকা জেসন রয় ২ বল খেলে ০ রানে আউট হয়ে যান। হেলস করেন ৩ বলে মাত্র ১ রান। অধিনায়ক ইয়ন মর্গান ১২ বল খেলে মাত্র ৫ রান করে আউট হয়ে যান। জো রুট দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ বলে ৫৪ রানের ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সঙ্গত দেন বাটলার। তাঁর অবদান ২২ বলে ৩৬ রান। তাই সব মিলিয়ে ভদ্রস্থ রান ওয়েস্ট ইন্ডিজের সামনে রাখতে পারে ইংরেজরা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩ টি করে উইকেট নেন ব্রেথওয়েট এবং ডোয়েন ব্রাভো। দুটো উইকেট নেন বদ্রী। একটি উইকেট পান রাসেল। যদিও ইংল্যান্ডকে এত কম রানে বেঁধে ফেলার জন্য বদ্রীর অবদান সবথেকে বেশি। কারণ, তিনিই শুরুর ঝটকাটা দিয়েছিলেন ইংল্যান্ড ব্যাটিংয়ে। 

.