জো রুট ডাবল সেঞ্চুরির পথে, লর্ডস টেস্টে ভাল জায়গায় ইংল্যান্ড

লর্ডসে প্রথম টেস্টের প্রথম দিনের শেষে অধিনায়ক জো রুটের দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বেশ ভাল জায়গায় ইংল্যান্ড। প্রথম দিনের শেষে ইংরেজদের রান ৫ উইকেটের বিনিময়ে ৩৫৭। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ইংরেজ অধিনায়ক জো রুট। কিন্তু, মাত্র ৭৬ রানেই চার উইকেট পড়ে গিয়েছিল ইংল্যান্ডের। দুই ওপেনার কুক এবং জেনিংস কেউই রান পাননি। কুক করেন ৩ রান এবং জেনিংসের অবদান ৮ রান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ব্যালেন্স করেন ২০ রান। বেয়ারস্টোও আউট হয়ে যান ১০ রান করেই।

Updated By: Jul 7, 2017, 11:29 AM IST
জো রুট ডাবল সেঞ্চুরির পথে, লর্ডস টেস্টে ভাল জায়গায় ইংল্যান্ড

ওয়েব ডেস্ক: লর্ডসে প্রথম টেস্টের প্রথম দিনের শেষে অধিনায়ক জো রুটের দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বেশ ভাল জায়গায় ইংল্যান্ড। প্রথম দিনের শেষে ইংরেজদের রান ৫ উইকেটের বিনিময়ে ৩৫৭। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ইংরেজ অধিনায়ক জো রুট। কিন্তু, মাত্র ৭৬ রানেই চার উইকেট পড়ে গিয়েছিল ইংল্যান্ডের। দুই ওপেনার কুক এবং জেনিংস কেউই রান পাননি। কুক করেন ৩ রান এবং জেনিংসের অবদান ৮ রান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ব্যালেন্স করেন ২০ রান। বেয়ারস্টোও আউট হয়ে যান ১০ রান করেই।

আরও পড়ুন ওয়েস্ট ইন্ডিজকে হেলায় হারিয়ে ৩-১ ফলে একদিনের সিরিজ জিতলেন কোহলিরা

এরপরই ইংল্যান্ডের ব্যাটিংয়ের হাল ধরেন জো রুট। প্রথম দিনের শেষে তিনি অপরাজিত রয়েছেন ১৮৪ রান করে। বেন স্টোকস খেলেন ৫৬ রানের ইনিংস। ক্রিজে রুটের সঙ্গে ৬১ রান করে অপরাজিত রয়েছেন মইন আলি। দক্ষিণ আফ্রিকার হয়ে তিনটি উইকেট নিয়েছেন ফিলান্ডার। একটি করে উইকেট পেয়েছেন মর্নি মর্কেল এবং কাগিসো রাবাদা।

আরও পড়ুন  সচিন তেন্ডুলকরকেও টপকে গেলেন বিরাট কোহলি

 

.