৪৪ ওভারেই ৩৫০ রান তাড়া করে বিশ্বকাপের ফাইনালিস্টদের হারাল ইংল্যান্ড

বিশ্বকাপের মহাবিপর্যের পর বদলে গিয়েছে ইংল্যান্ড। বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে চমকে দিচ্ছে ইয়ন মর্গ্যানের দল। বিশ্বকাপে যে ইংল্যান্ড কোয়ার্টার ফাইনালেও উঠতে পারেনি, তারাই একেবারে বড় রান তাড়া করে হারিয়ে দিচ্ছে নিউজিল্যান্ডের মত দলকে। বুধবার রাতে (ভারতীয় সময়) ট্রেন্টব্রিজে যে কাণ্ডটা ইংল্যান্ড করল তাতে সবাই অবাক। নিউজিল্যান্ডের করা ৩৪৯ রান তাড়া করতে নেমে ৪৪ ওভারেই জিতে গেল মর্গ্যানের দল। সেই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-২ করে ফেলল ইংল্যান্ড। শনিবার চেস্টার লি স্ট্রিটে সিরিজের শেষ ওয়ানডে-তে যারাই জিতুক সিরিজ তাদের।

Updated By: Jun 18, 2015, 09:38 AM IST
৪৪ ওভারেই ৩৫০ রান তাড়া করে বিশ্বকাপের ফাইনালিস্টদের হারাল ইংল্যান্ড

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের মহাবিপর্যের পর বদলে গিয়েছে ইংল্যান্ড। বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে চমকে দিচ্ছে ইয়ন মর্গ্যানের দল। বিশ্বকাপে যে ইংল্যান্ড কোয়ার্টার ফাইনালেও উঠতে পারেনি, তারাই একেবারে বড় রান তাড়া করে হারিয়ে দিচ্ছে নিউজিল্যান্ডের মত দলকে। বুধবার রাতে (ভারতীয় সময়) ট্রেন্টব্রিজে যে কাণ্ডটা ইংল্যান্ড করল তাতে সবাই অবাক। নিউজিল্যান্ডের করা ৩৪৯ রান তাড়া করতে নেমে ৪৪ ওভারেই জিতে গেল মর্গ্যানের দল। সেই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-২ করে ফেলল ইংল্যান্ড। শনিবার চেস্টার লি স্ট্রিটে সিরিজের শেষ ওয়ানডে-তে যারাই জিতুক সিরিজ তাদের।

ট্রেন্টব্রিজ ওয়ানডে-তে কেন উইলিয়ামস (৯০), গ্রাহাম ইলিয়ট (৫৫*) এর সৌজন্যে নিউজিল্যান্ড করেছিল ৩৪৯ রান। রান তাড়া করতে শুরু থেকেই আক্রমণাত্মক ভূমিকায় ব্যাট করতে থাকেন ইংল্যান্ড দুই ওপেনার। ১০ ওভারের মধ্যে ১০০ রান তুলে ফেলে ইংল্যান্ড। শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে রুট- মর্গ্যানের ১৯৮ রানের পার্টনারশিপ দলকে জয়ের দোরগড়ায় পোঁছে দেয়। রুট ৯৭ বলে করেন ১০৬ রান, অধিনায়ক মর্গ্যান করেন ৮২ বলে ১১৩, মারেন ৫টা ওভার বাউন্ডারি।  

.