আজ ইউরোয় জার্মানির সামনে গ্রিস

ইউরো কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আজ গ্রিসের মুখোমুখি হচ্ছে জার্মানি। নক-আউট পর্যায়ে পৌঁছনোর আগে, বি গ্রুপের সবকটি ম্যাচেই জয়লাভ করেছে জার্মানি।তারা হারিয়েছে পর্তুগাল, নেদাল্যান্ডস এবং ডেনমার্কের মত শক্তিশালী দলগুলিকে। ফলে এই ম্যাচের আগে অনেকটাই আত্মবিশ্বাসী জোয়াকিম লো-এর দল।

Updated: Jun 22, 2012, 09:59 AM IST

ইউরো কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আজ গ্রিসের মুখোমুখি হচ্ছে জার্মানি। নক-আউট পর্যায়ে পৌঁছনোর আগে, বি গ্রুপের সবকটি ম্যাচেই জয়লাভ করেছে জার্মানি।তারা হারিয়েছে পর্তুগাল, নেদাল্যান্ডস এবং ডেনমার্কের মত শক্তিশালী দলগুলিকে। ফলে এই ম্যাচের আগে অনেকটাই আত্মবিশ্বাসী জোয়াকিম লো-এর দল। আজ প্রথম এগারোয় দেখা যেতে পারে জেরোম বোয়াতেংকে। সাসেপন্ড থাকায় গ্রুপের শেষ ম্যাচ খেলতে পারেননি তিনি। তবে প্রথম এগারোয় জায়গা না হলেও, ম্যাচের গুরুত্ব বুঝে মাঠে নামানো হবে তারকা স্ট্রাইকার ক্লোসেকে।
প্রথম দু`টি ম্যাচে গোল পেলেও, শেষ ম্যাচে গোল না পাওয়ায় বেশ হতাশ মারিও গোমেজ। তাই আজকের ম্যাচে গোল করার একটা বাড়তি তাগিদ দেখা যেতে পারে গোমেসের মধ্যে। আর সেটাকেই কাজে লাগাতে চান কোচ জোয়াকিম লো। হেভিওয়েট প্রতিপক্ষ হলেও জয়ের ব্যাপারে আশাবাদী গ্রিসের কোচ ফার্নান্দো স্যান্টোস। সাসপেন্ড থাকায় আজ মাঠে থাকছেন না গ্রিসের অধিনায়ক ক্যারাগোনিস। তবু জার্মানিকে হারিয়ে ইউরো কাপে অঘটন ঘটানোর স্বপ্ন দেখছে গ্রিস। ফলে রাজনীতি ভুলে এখন দুই দেশের ফুটবল যুদ্ধের দিকে তাকিয়ে গোটা বিশ্ব।