বিশ্বসেরার কাউন্টডাউন শুরু, এগিয়ে মেসিই

বিশ্বসেরার কাউন্টডাউন শুরু, এগিয়ে মেসিই

বিশ্বসেরার কাউন্টডাউন শুরু, এগিয়ে মেসিইইতিহাসের সামনে লিওনেল মেসি। বিশ্বের প্রথম ফুটবলার হিসাবে টানা চারবার ব্যালন ডি অর জয়ের হাতছানি আর্জেন্টিনীয় সুপারস্টারের সামনে। মেসিকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন রিয়ালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আর বার্সেলোনার ইনিয়েস্তা। আর কয়েক ঘণ্টার অপেক্ষা। সোমবার রাতেই জুরিখে বিশ্বসেরা ফুটবলারের নাম ঘোষণা করতে চলেছে বিশ্বফুটবলের সর্বময় সংস্থা ফিফা। বিশ্বসেরার লড়াইয়ে আছেন বর্তমান প্রজন্মের তিন কিংবদন্তি লিওনেল মেসি,ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আর আন্দ্রে ইনিয়েস্তা। তবে ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন,ব্যালন ডি অরের লড়াই মূলত সীমাবদ্ধ থাকবে বার্সেলোনা আর রিয়ালের দুই তারকা ফুটবলার লিও মেসি আর রোনাল্ডোর মধ্যে।বিশ্বফুটবলের প্রথম ফুটবলার হিসাবে টানা চারবার বিশ্বের সেরা ফুটবলার হওয়ার হাতছানি আর্জেন্টিনীয় সুপারস্টারের সামনে।

তবে নিজের গোল বা রেকর্ডের থেকেও দলের জয়কেই প্রাধান্য দিচ্ছেন মেসি। বিশ্বরেকর্ডের সামনে দাঁড়িয়ে মেসির পরিষ্কার বক্তব্য ব্যক্তিগত রেকর্ডের থেকে স্প্যানিশ কাপ,লা লিগা,চ্যাম্পিয়ন্স লিগ অনেক বেশি গুরুত্বপূর্ণ। বার্সা কোচ টিটোও ব্যালন ডি অর পাওয়ার জন্য বাজি ধরছেন লিও-উপরই। মেসির পরই বিশেষজ্ঞদের বাজি রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

২০০৮ বিশ্বসেরা ফুটবলার রোনাল্ডোর মতে,ব্যালন ডি অর পেলে অবশ্যই তিনি খুশি হবেন,তবে না পেলেও তাঁর মাথার উপর আকাশ ভেঙে পড়বে না । মেসি-রোনাল্ডোর মত হাইপ্রোফাইল তারকার সঙ্গে লড়াইযে আছেন কিছুটা লো প্রোফাইল আন্দ্রে ইনিয়েস্তা। বার্সায় তাঁর সতীর্থ ইনিয়েস্তার জন্য গলা ফাটাচ্ছেন স্বয়ং মেসি। বিশ্বফুটবলের সেরা তারকার মতে,যদি ইনিয়েস্তা জেতেন,তাহলে যোগ্য ফুটবলারের হাতেই উঠবে বিশ্বসেরার পুরস্কার। সব দেশের কোচ-অধিনায়ক আর সাংবাদিকদের ভোটের ভিত্তিতে বেছে নেওযা হবে বিশ্বের সেরা ফুটবলারকে।এখন থেকেই কাউন্টডাউন শুরু হয়ে গেছে। গত তিন বছরের মত আবারও মঞ্চ মাতাবেন মেসি,নাকি আর্জেন্টিনীয় সুপারস্টারকে টেক্কা দেবেন রোনাল্ডো বা ইনিয়েস্তা। সেই উত্তরের  অপেক্ষায় অগণিত ফুটবলপ্রেমী।

First Published: Monday, January 07, 2013, 22:34


comments powered by Disqus