যে পাঁচ ভারতীয় ক্রিকেটারকে নিয়ে সবচেয়ে বেশি চিন্তায় থাকবে অস্ট্রেলিয়া

Updated By: Sep 15, 2017, 12:17 PM IST
যে পাঁচ ভারতীয় ক্রিকেটারকে নিয়ে সবচেয়ে বেশি চিন্তায় থাকবে অস্ট্রেলিয়া

ওয়েব ডেস্ক: রবিবার থেকেই শুরু হয়ে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়ার একদিনের ক্রিকেট সিরিজ। ভারত, সদ্য শ্রীলঙ্কাকে ৫-০ ব্যবধানে একদিনের সিরিজ হারিয়ে এসেছে। আর শুধুই একদিনের সিরিজ কেন? তিনটি টেস্ট, পাঁচটি একদিনের ম্যাচ এবং একটি টি২০ ম্যাচ, সবকটাতেই একেবারে হোয়াইটওয়াশ। সেখানে অস্ট্রেলিয়া ভারতে আসার আগে বাংলাদেশের সঙ্গে দুই টেস্টের সিরিজে ১-১ ড্র করে এসেছে। খুব স্বাভাবিকভাবেই ঘরের মাঠে অনেকটা এগিয়ে থেকেই শুরু করবে ভারত। কোন পাঁচজন ভারতীয় ক্রিকেটার সবথেকে বেশি বেগ দিতে পারেন অস্ট্রেলিয়াকে? জেনে নিন সংক্ষেপে।

আরও পড়ুন সাত সকালেই স্টেডিয়ামে পাওয়া গেল দুই ক্রিকেট কোচের মৃতদেহ!

১) বিরাট কোহলি - অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ তো সিরিজ শুরুর আগেই স্বীকার করে নিয়েছেন যে, তাঁদের সবথেকে বড় ভয় বিরাট কোহলিকেই। এই মুহূর্তে একদিনের ক্রিকেটে সেরা ব্যাটসম্যান নিঃসন্দেহে। রয়েছেনও দুর্দান্ত ফর্মে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজেও ঝুড়ি ঝুড়ি রান করে এসেছেন। রান তাড়া করে ম্যাচ জেতাতে, তাঁর মতো ওস্তাদ বিশ্বক্রিকেটেই এখন বিরল। সেই বিরাট কোহলিকে নিয়ে বেশ চিন্তাতেই থাকতে হবে স্টিভেন স্মিথের দলকে।

২) রোহিত শর্মা - সীমিত ওভারের ক্রিকেটে রোহিত শর্মা ঠিক কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন বিপক্ষ বোলারদের কাছে, তা নতুন করে বলার নেই। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজেও ভাল খেলেছেন রোহিত। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ঝলসে উঠতে পারে রোহিতের ব্যাট।

৩) হার্দিক পাণ্ডিয়া - এই ভারতীয় দলের অন্যতম তরুণ সদস্য। অল্পদিন হয়েছে, তিনি দলে এসেছেন। আর তারমধ্যেই নিজেকে সীমিত ওভারের ক্রিকেটে করে ফেলেছেন অপরিহার্য। লোয়ার অর্ডারে ব্যাট করতে নেমে ঝড় তুলতে পারেন হার্দিক। আবার ঘণ্টায় নাগাড়ে ১৪০ কিমি বেগে বল করে উইকেট তুলে নিতেও সক্ষম। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অলরাউন্ডার হার্দিকের কাছ থেকে ভালো পারফরম্যান্স আশা করছে, ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

৪) যশপ্রীত বুমরাহ - তাঁরও অল্পদিনের কেরিয়ার। কিন্তু, সীমিত ওভারের ক্রিকেটে ইতিমধ্যেই নিজের জাত চিনিয়ে ফেলেছেন যশপ্রীত বুমরাহ। বিশেষ করে ডেথ ওভার বোলিংয়ে তিনি তো রীতিমতো বিশেষজ্ঞ হয়ে উঠেছেন। হাতে রয়েছে বিষাক্ত ইয়র্কার। বুমরাহ-র বোলিং কিন্তু ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে উঠতে পারে।

৫) মহম্মদ শামি - ভারতীয় পেস বোলিংকে নেতৃত্ব দেবেন মহম্মদ শামিই। গতি এবং স্যুইংয়ের দুর্দান্ত মিশেল রয়েছে তাঁর। শুরুতেই ঝোড়ো বোলিং করে বিপক্ষের উইকেট ফেলে দেওয়াতে তাঁর জুড়ি মেলা ভার। ভারতীয় টিম ম্যানেজমেন্টের আশা, এবার ঘরের মাঠেও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের চিন্তায় রাখবেন ভারতীয় দলের অন্যতম এই পেসার।

আরও পড়ুন  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ৩টি ম্যাচে দলে নেই ধাওয়ান

.