শেষ মুহূর্তের গোলে হার বাঁচালো ব্রাজিল

Last Updated: Tuesday, March 26, 2013 - 21:21

ব্রাজিল (১) রাশিয়া (১)
কোনও রকমে হার এড়াল ব্রাজিল। মঙ্গলবার ইংল্যান্ডের স্টামফোর্ড ব্রিজে রাশিয়ার সঙ্গে প্রীতি ম্যাচে ১-১ গোলে ড্র করল লুই ফিলিপ স্কোলারির দল। সেই সঙ্গে এই ম্যাচের ফল বুঝিয়ে দিল ব্রাজিল ফুটবল এখন ভাল জায়গায় নেই। বছর ঘুরলেই দেশের মাটিতে বিশ্বকাপ, কিন্তু কাকা-নেইমারা দেখাল এখনও তাদের প্রস্তুতি তুঙ্গে ওঠেনি।
খেলার শুরু থেকেই প্রতিপক্ষের ওপর প্রভাব বিস্তার করে খেলতে থাকে রাশিয়া। প্রথমার্ধে বেশ কয়েকবার সুযোগও পায় তারা। কিন্তু কাজে লাগাতে পারেনি। তবে খেলার ৭৩ মিনিটে ভিক্টর ফাইজুলিনের গোলে এগিয়ে যায় রাশিয়া। কিন্তু শেষ মিনিটে রক্ষণভাগের ভুলে গোল হজম করতে হয় তাদের। ফ্রেডের গোলে কোনও রকমে ম্যাচ বাঁচায় স্কোলারির দল।
ব্রাজিলের কনফেডারেশন কাপের প্রস্তুতিটা ভালো হলো না মোটেও। আগের ম্যাচে তারা ইতালির সঙ্গে ২-২ গোলে ড্র করে। ওই ম্যাচে দুই গোলে এগিয়ে থেকেও জিততে পারেনি জাগো বনিতোরা। আর এ রাশিয়ার বিরুদ্ধে হতাশাজনক পারফরম্যান্স।
দুই তারকা ফুটবলার নেইমার ও কাকা নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। রাশিয়ার রক্ষণভাগ তাদেরকে মাঠের ভেতর যেন দর্শক বানিয়ে রেখে ছিলেন। তাছাড়া পুরো ম্যাচেই প্রতিপক্ষের আক্রমণ সামাল দিতেই হিমশিম খেতে হয়েছে ব্রাজিলিয়ানদের।



First Published: Tuesday, March 26, 2013 - 21:21


comments powered by Disqus