টেস্টের পর ওয়ানডে-সিরিজেও হয়তো হার্দিক হারা ভারত

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে অনিশ্চিত হয়ে পড়লেন ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। কাঁধের চোটের কারনে দুদিন আগে হার্দিক ছিটকে যান ভারতীয় টেস্ট দল থেকে। বিসিসিআই-এর মেডিক্যাল টিম জানিয়েছে হার্দিকের ডান কাঁধের হাড়ে চিড় ধরেছে। তাকে অন্ত ছয় সপ্তাহ বিশ্রাম নিতে হবে। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজেও হার্দিক পান্ডিয়ার খেলার সম্ভবনা কম। উল্লেখ্য মোহালিতে নেট প্র্যাকটিসের সময় বল সরাসরি হার্দিকের কাঁধে লাগায় চোট পেয়েছিলেন ভারতের এই অলরাউন্ডার।

Updated By: Nov 29, 2016, 09:23 PM IST
টেস্টের পর ওয়ানডে-সিরিজেও হয়তো হার্দিক হারা ভারত

ওয়েব ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে অনিশ্চিত হয়ে পড়লেন ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। কাঁধের চোটের কারনে দুদিন আগে হার্দিক ছিটকে যান ভারতীয় টেস্ট দল থেকে। বিসিসিআই-এর মেডিক্যাল টিম জানিয়েছে হার্দিকের ডান কাঁধের হাড়ে চিড় ধরেছে। তাকে অন্ত ছয় সপ্তাহ বিশ্রাম নিতে হবে। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজেও হার্দিক পান্ডিয়ার খেলার সম্ভবনা কম। উল্লেখ্য মোহালিতে নেট প্র্যাকটিসের সময় বল সরাসরি হার্দিকের কাঁধে লাগায় চোট পেয়েছিলেন ভারতের এই অলরাউন্ডার।

এদিকে, নেতৃত্বে থাকাকালীন টেস্টে ভারতীয় টেল এন্ডারদের ব্যাট হাতে কিছু রান করার জন্য বারবার অনুরোধ করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু টেলএন্ডারদের কাছ থেকে তেমন পারফরম্যান্স পাননি মাহি। ঠিক উল্টো ঘটনা কোহলির নেতৃত্বে। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ভারতের টেল এন্ডাররা অনবদ্য পারফরম্যান্স করে দেখাচ্ছেন। এবছর বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দারুন ছন্দে রয়েছেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ভাইজাগে অভিষেক টেস্টে বলের পাশাপশি ব্যাট হাতে রান করে অধিনায়ক বিরাট কোহলির মন জয় করেছিলেন জয়ন্ত যাদব। মোহালিতেও এই অলরাউন্ড পারফরম্যান্স বজায় রেখেছেন অশ্বিন ও জয়ন্ত যাদব।

জয়ন্ত মোহালিতে নিজের টেস্ট কেরিয়ারের প্রথম অর্ধশতরানটিও করেছেন। তাদের যোগ্য সঙ্গত দিয়েছেন রবীন্দ্র জাদেজা।তিন স্পিনার ভারতের প্রথম ইনিংসে তোলা চারশো সতেরো রানের মধ্যে দুশো সতেরো রান করেছেন। বল হাতে তিন জনে তুলে নিয়েছেন ইংল্যান্ডের বারোটি উইকেট। আর এই তিন স্পিনারের অলরাউন্ড পারফরম্যান্সে ভর করে মোহালি টেস্টে সহজে জয়ও তুলে নিয়েছে ভারত। জয়ের থেকেও টেলএন্ডারদের ব্যাট হাতে এই অবদান আগামিদিনে ভারতের ব্যাটিং লাইন আপের শক্তি আরও বাড়াবে বলেই মনে করছেন প্রাক্তন ক্রিকেটাররা।

দেখুন স্পোর্টস ২৪, রাত সাড়ে দশটায়, ২৪ ঘণ্টা চ্যানেলে

.