অশ্লীল মন্তব্যের জের, প্রথম ম্যাচে বাদ পাণ্ডিয়া, দেশে ফিরতে হতে পারে ভারতীয় অলরাউন্ডারকে

বৃহস্পতিবার বোর্ডের সিওএ কমিটির প্রধান বিনোদ রাই, রাহুল ও পাণ্ডিয়াকে দুই ম্যাচের নির্বাসনের শাস্তি দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন।

Suman Majumder | Updated: Jan 11, 2019, 04:53 PM IST
অশ্লীল মন্তব্যের জের, প্রথম ম্যাচে বাদ পাণ্ডিয়া, দেশে ফিরতে হতে পারে ভারতীয় অলরাউন্ডারকে

নিজস্ব প্রতিনিধি : কফি উইথ করণে মহিলাদের নিয়ে অশ্লীল মন্তব্যের জের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচে বাদ হার্দিক পাণ্ডিয়া। শনিবার প্রথম ম্যাচে নামছে বিরাট কোহলির ভারত। তার ২৪ ঘণ্টা আগে পাণ্ডিয়াকে জানিয়ে দেওয়া হল, প্রথম ম্যাচে তাঁকে দলে রাখা হয়নি। বিসিসিআই-এর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, শাস্তি কী হবে তা ঠিক না হওয়া পর্যন্ত পাণ্ডিয়া-রাহুলকে নির্বাসনে থাকতে হবে।

আরও পড়ুন-  অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয়, কোহলি কৃতিত্ব নিয়ে বিশ্রী ব্যঙ্গ পাকিস্তান ক্রিকেটারের

টিম ম্যানেজমেন্ট পাণ্ডিয়াকে জানিয়েছে যে ও প্রথম ম্যাচে খেলতে পারবে না। অপ্রীতিকর মন্তব্য করার জন্য ওকে শাস্তির মুখে পড়তে হবে। তবে শাস্তি কী হবে, তা ঠিক না হওয়া পর্যন্ত ওকে নির্বাসনে থাকতে হবে। কে এল রাহুলের প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই। তাই ওর জন্য আলাদা করে আর কোনও ঘোষণা করা হচ্ছে না। ওদের আংশিক নির্বাসনের শাস্তি হবে নাকি দেশে ফেরত পাঠানো হবে, তা নিয়ে এখনও পাকাপাকি কোনও সিদ্ধান্ত হয়নি। ভারতীয় দলের ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত একজন এমনটাই জানালেন।

আরও পড়ুন-  পাণ্ডিয়া-রাহুলের পাশে তিনি নেই, স্পষ্ট বুঝিয়ে দিলেন ক্যাপ্টেন কোহলি

বৃহস্পতিবার বোর্ডের সিওএ কমিটির প্রধান বিনোদ রাই, রাহুল ও পাণ্ডিয়াকে দুই ম্যাচের নির্বাসনের শাস্তি দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। কমিটির আরেক সদস্য ডায়না এডুলজিও পাণ্ডিয়া ও রাহুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছিলেন। তবে দুজনকে কোন শাস্তির মুখে পড়তে হচ্ছে, তা এখনও স্পষ্ট নয়। জানা গিয়েছে, দুই-একদিনের মধ্যেই পাণ্ডিয়া ও রাহুলের শাস্তি ঘোষণা করবে বোর্ডের সিওএ কমিটি। যদি দীর্ঘ সময়ের জন্য এই দুই ক্রিকেটারকে ব্যান করা হয়, তা হলে পাণ্ডিয়া ও রাহুলকে দেশে ফিরে যেতে হবে। প্রসঙ্গত, কফি উইথ করণে অশালীন মন্তব্যের পর একাধিকবার ক্ষমা চেয়েছেন পাণ্ডিয়া। তবে তাতেও লাভ হয়নি। শেষমেশ শাস্তির মুখে তাঁদের দুজনকে পড়তই হচ্ছে।