রোনাল্ডোর স্বীকারোক্তি, মেসি আমার বন্ধু নয়

Last Updated: Sunday, November 4, 2012 - 22:51

আধুনিক বিশ্ব ফুটবলের দুই মেগাস্টারের সম্পর্কটা ঠিক কেমন তা নিয়ে রীতিমত গবেষণা চলে। লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্ব ফুটবলের এই দুই তারকার সম্পর্কে যে দারুণ কিছু নয় সেটা সবারই জানা। কিন্তু এই সম্পর্ক নিয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যা বললেন তা খবরই হওয়ার কথা। রোনাল্ডো বলেছেন, "মেসি বড় ফুটবলার কিন্তু ওর সঙ্গে আমার ঠিক বন্ধুত্বের সম্পর্ক নেই। ওর সঙ্গে আমার সম্পর্কটা আর পাঁচজন পেশাদার ফুটবলারের মত।" কদিন আগে এই বিষয়ে মেসিও কিছুটা একই রকম কথা বলেছিলেন। তবে অবশ্য এতটা সরাসরি নয়।
এদিকে, লা লিগায় দুরন্ত ফর্ম অব্যাহত বার্সেলোনার। সেল্টা ভিগোকে ৩-১ গোলে হারিয়ে লিগের শীর্ষস্থান ধরে রাখল স্পেনের চ্যাম্পিয়ন দলটি। লিগের দশটি ম্যাচের মধ্যে নটিতেই জয় পেল তারা। ১১৩ বছরের লা লিগার ইতিহাসে এটাই বার্সেলোনার সবচেয়ে ভাল শুরু। খেলার ২১ মিনিটে পেড্রোর পাস থেকে গোল করে বার্সাকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান অ্যাড্রিয়ানো। যদিও সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। তিন মিনিটের মধ্যেই মারিও-র গোলে সমতা ফেরায় সেল্টা। দু মিনিটের মধ্যেই ইনিয়েস্তার পাস থেকে গোল করে ফের একবার বার্সেলোনাকে এগিয়ে দেন স্পেনের জাতীয় দলের স্ট্রাইকার ডেভিড ভিয়া। প্রথমার্ধে ২-১ গোলেই এগিয়ে ছিল বার্সেলোনা। ৬১ মিনিটে জর্ডি আলবার গোল বার্সেলোনার জয় নিশ্চিত করে দেয়।
লা লিগায় ক্রমেই ছন্দে ফিরছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে রিয়াল জারাগোজাকে ৪-০ গোলে উড়িয়ে দিলেন হোসে মোরিনহোর ছেলেরা। গোটা ম্যাচে একচ্ছত্র দাপট দেখান গতবারের লিগ চ্যাম্পিয়নরা। ২৩ মিনিটে গঞ্জালো হিগুয়েনের গোলে এগিয়ে যায় রিয়াল। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রিয়ালকে। দু মিনিটের মধ্যেই অ্যাঞ্জেল দি মারিয়ার গোলে ব্যবধান বাড়ায় হোসে মোরিনহোর দল। দ্বিতীয়ার্ধে রিয়ালের হয়ে আরও দুটি গোল করেন মাইকেল এসিয়েন আর নতুন রিক্রট লুকা মদ্রিচ। জিতলেও লিগ তালিকার শীর্ষে থাকা বার্সেলোনা থেকে আট পয়েন্টে পিছিয়ে রিয়াল মাদ্রিদ।



First Published: Sunday, November 4, 2012 - 22:51


comments powered by Disqus