আমি ভুল করি, তাই ভগবান নই: সচিন

Last Updated: Thursday, April 4, 2013 - 17:06

আইপিএল সিক্সে খেলতে নামার আগে সচিন তেন্ডুলকর বললেন, আমি ঈশ্বর নই। সচিন বললেন, আর সবার মতই আমি ভুল করি, কিন্তু ভগবান ভুল করে না।
সচিন আরও বললেন, আমি ছোটবেলা থেকেই সুনীল গাভাসকরের মত হতে চেয়েছিলাম। একটু বড় হওয়ার পর ভিভিয়ান রিচার্ডসের খেলা আমায় আকর্ষণ করাত। আমি সব সময় ভাবতাম গাভাসকর আর ভিভির সমন্বয়ে আমি ক্রিকেটার হব।
শততম শতরানের প্রসঙ্গে মাস্টার ব্লাস্টার বলেন, যখন আমি শততম শতরান করলাম তখন আমি আনন্দে লাফিয়ে উঠিনি। ভগবানকে শুধু প্রশ্ন করেছিলাম, আমি কী ভুল করেছি, যার জন্য তুমি এত অপেক্ষা করালে!
সঙ্গে বলেছেন, আমি যখন ছোট ছিলাম, তখন শিখেছিলাম, যতদিন ক্রিকেটের ছাত্র থাকব ততদিন খেলার উন্নতি হবে। প্রত্যেকদিন আমি কিছু না কিছু শেখার। জীবন আমাকে বহু কিছু শিখিয়েছে। ভগবানকে লাখ লাখ ধন্যবাদ।

মাঠে মাথা ঠান্ডা রেখে তাবড়-তাবড় বোলারদের সামলেছেন সচিন। বহুবার ধৈর্য ধরে খেলে গিয়েছেন বড়বড় ইনিংস। কিন্তু শততম শতরানের কাছাকাছি এসে বারবার ফিরে যেতে হওয়ায় তিনিও যে একসময় বেশ অধৈর্য হয়ে পড়েছিলেন তা স্বীকার করে নিলেন মাস্টার ব্লাস্টার। সচিন জানিয়েছেন শুধু ধৈর্য হারানোই নয়, হতাশও হয়ে পড়েছিলেন তিনি।
 
দীর্ঘ বাইশ বছর বাইশ গজে ঝড় তুলে ক্রিকেটকে অন্যমাত্রা দিয়েছেন ভারতের এই কিংবদন্তি ক্রিকেটার। ক্রিকেট খেলতে অনুপ্রাণিত করেছেন তরুণ প্রজন্মকে। কিন্তু সচিন যদি ক্রিকেটার না হতেন। তাহলে কি হতেন? প্রশ্নের জবাব শুনে নিন স্বয়ং মাস্টার ব্লাস্টারের মুখে।
তরুণদের জন্য আইকন সচিন তেন্ডুলকর। বেঙ্গালুরুতে একটি অনুষ্ঠানে এসে বাচ্চাদের স্বপ্ন দেখার, এবং সেই স্বপ্নকে সত্যি করতে অক্লান্ত পরিশ্রম করার পরামর্শ দিয়ে গেলেন টিম ইন্ডিয়ার কিংবদন্তি।



First Published: Thursday, April 4, 2013 - 18:15


comments powered by Disqus