শাস্তি মকুব, চলতি আই লিগেই খেলবে মোহনবাগান

আই লিগে নির্বাসনের শাস্তি উঠে গেল মোহনবাগানের। আজ, মঙ্গলবার ফেডারেশনের কর্মসমিতির বৈঠকে ঠিক হল চলতি আই লিগেই খেলবে মোহনবাগান। তবে এবারের আই লিগে মোহনবাগানকে শুরু করতে হবে শূন্য পয়েন্ট থেকে। যার মানে দাঁড়াল করিম-ওডাফাদের এবার মিশন হবে দলকে অবনমন থেকে বাঁচানো। নির্বাসনের পরিবর্তে মোহনবাগানকে দু কোটি টাকার আর্থিক জরিমানা করা হল। আর এতেই বাগানে ফিরল স্বস্তির হাওয়া।

Updated: Jan 15, 2013, 02:16 PM IST

আই লিগে নির্বাসনের শাস্তি উঠে গেল মোহনবাগানের। আজ, মঙ্গলবার ফেডারেশনের কর্মসমিতির বৈঠকে ঠিক হয় চলতি আই লিগেই খেলবে মোহনবাগান। তবে এবারের আই লিগে সব পয়েন্ট কেড়ে নেওয়ায় মোহনবাগানকে শুরু করতে হবে শূন্য পয়েন্ট থেকে।
যার মানে দাঁড়াল করিম-ওডাফাদের এবার মিশন হবে দলকে অবনমন থেকে বাঁচানো। নির্বাসনের পরিবর্তে মোহনবাগানকে দু কোটি টাকার বেনজির অঙ্কের আর্থিক জরিমানা করা হল। সব মিলিয়ে বাগানে ফিরল স্বস্তির হাওয়া।
মোহনবাগানের স্বস্তির খবর হলেও ক্লাব কর্তারা শাস্তির কোপে পড়লেন। ফেডারেশনের কর্মসমিতির বৈঠকে ঠিক হল মোহনবাগানের দুই শীর্ষকর্তা অঞ্জন মিত্র, দেবাশিষ দত্ত চলতি আই লিগের ম্যাচ ক্লাব প্রতিনিধি হিসাবে মাঠে থাকতে পারবেন না। সেই সঙ্গে মোহনবাগানের সচিব অঞ্জন মিত্র, অর্থ সচিব দেবাশিষ দত্তকে ফেডারেশনের সভায় উপস্থিতির ব্যাপারেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আগামী এক বছর অঞ্জন মিত্র, দেবাশিষ দত্তদের এই শাস্তি কার্যকর থাকবে। তবে এদিন ওডাফাকে ঘিরে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।


পড়ুন সারাদিন ধরে চলা বাগানের ভাগ্যপরীক্ষা নিয়ে আমাদের লাইভআপডেট

গত ৯ ডিসেম্বর যুবভারতী ক্রীড়াঙ্গনে আই লিগের ডার্বি ম্যাচে নিরাপত্তার অজুহাতে খেলার মাঝপথে দল তুলে নেয় মোহনবাগান। এই অপরাধে আই লিগ আইনের ২২ নম্বর ধারা প্রয়োগ করে মোহনবাগানকে প্রতিযোগিতা থেকে দু বছরের জন্য নির্বাসিত করা করা হয়।
এরপর মোহনবাগান শাস্তি পুর্নবিবেচনা করার আবেদন জানিয়ে ফেডারেশনকে অনুরোধ জানায়। আর এরপরই ঠিক হয় কর্মসমিতির বৈঠকে শাস্তির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।