পাকিস্তানের কাছে ম্যাচ হেরে নিজেদের ফিল্ডিংকেই দোষ দিলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ

পাকিস্তানের বিরুদ্ধে মাত্র ২৩৬ রানই তুলতে পেরেছিল শ্রীলঙ্কা। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে যেভাবে তিনশোর উপর রান তাড়া করে দলগুলো জিতছিল, সেই অনুযায়ী শ্রীলঙ্কার তোলা ২৩৬ কোনও রানই নয়। তাসত্ত্বেও, শ্রীলঙ্কার বোলাররা বেশ চাপে ফেলে দিয়েছিল পাকিস্তানকে। একটা সময় তো পাকিস্তানের ৭ উইকেট পড়ে গিয়েছিল মাত্র ১৬২ রানে। অথচ, সেই কঠিন পরিস্থিতি থেকেই পাকিস্তানকে ম্যাচ জিতিয়ে দিলেন সরফরাজ আহমেদ। ফলে পাকিস্তান উঠে গেল সেমিফাইনালে। আর শ্রীলঙ্কা ছিটকে গেল এবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফি থেকেই।

Updated By: Jun 13, 2017, 12:24 PM IST
পাকিস্তানের কাছে ম্যাচ হেরে নিজেদের ফিল্ডিংকেই দোষ দিলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ

ওয়েব ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে মাত্র ২৩৬ রানই তুলতে পেরেছিল শ্রীলঙ্কা। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে যেভাবে তিনশোর উপর রান তাড়া করে দলগুলো জিতছিল, সেই অনুযায়ী শ্রীলঙ্কার তোলা ২৩৬ কোনও রানই নয়। তাসত্ত্বেও, শ্রীলঙ্কার বোলাররা বেশ চাপে ফেলে দিয়েছিল পাকিস্তানকে। একটা সময় তো পাকিস্তানের ৭ উইকেট পড়ে গিয়েছিল মাত্র ১৬২ রানে। অথচ, সেই কঠিন পরিস্থিতি থেকেই পাকিস্তানকে ম্যাচ জিতিয়ে দিলেন সরফরাজ আহমেদ। ফলে পাকিস্তান উঠে গেল সেমিফাইনালে। আর শ্রীলঙ্কা ছিটকে গেল এবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফি থেকেই।

আরও পড়ুন ডোপিংয়ের অভিযোগ অস্বীকার করলেন ব্রাজিলিয়ান ফুটবলার রবার্তো কার্লোস

ম্যাচ শেষে হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে নিজেদের ফিল্ডিংকেই দুষলেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। বলবেন নাই বা কেন? কারণ, শ্রীলঙ্কা এই দিন নয় নয় করে পাঁচটি ক্যাচ ফেলেছে মোট। যার দুটো আবার সরফরাজ আহমেদেরই। যে সরফরাজ ৬১ রান করে ম্যাচ জিতিয়ে দিলেন পাকিস্তানকে। অ্যাঞ্জেলো ম্যাথুজ বলেছেন, 'আমরা স্কোরবোর্ডে বেশি রান তুলতে পারিনি। কিন্তু আমাদের স্থির বিশ্বাস ছিল যে, ভাল বল করতে পারলে, আমরা এই কম রান নিয়েও চাপে ফেলতে পারব পাকিস্তানকে। আমাদের বোলাররা সেই কাজটা দারুণভাবে করেছেও। কিন্তু, আমাদের ফিল্ডিংই ডুবিয়ে দিল।' এর পাশাপাশি, শ্রীলঙ্কার তরুণদের নিয়ে গড়া দলের ক্রিকেটারদেরও প্রশংসা করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। তিনি বিশ্বাস করেন, এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির অভিজ্ঞতাই আগামিদিনে শ্রীলঙ্কার এই দলটাকে ভাল খেলতে উদ্বুদ্ধ করবে।

আরও পড়ুন  বিশ্বকাপের যোগ্যতাঅর্জন ম্যাচে জয় পেল স্পেন, ইতালি

.