চোটের জন্য চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ছিটকে গেলেন মণীশ, দলে এলেন কে জানুন

আইপিএলে সানরাইজার্সের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে নামার আগেই চোট পেয়েছিলেন মণীশ পাণ্ডে। কিন্তু তিনি তো আর শুধু কেকেআরের নন। তাঁর চোট লাগার পরই শঙ্কা তৈরি হয়, তাহলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলে খেলবেন কে? বিসিসিআই জানিয়ে দিল, মণীশ পাণ্ডের পরিবর্তে চ্যাম্পিয়ন্স ট্রফির ভারতীয় দলে ডাক পেলেন দীনেশ কার্তিক। এ বছর ঘরোয়া ক্রিকেটে যেমন দুর্দান্ত ফর্মে ছিলেন, তেমনই দুর্দান্ত খেলেছেন আইপিএলেও গুজরাট লায়ন্সের হয়ে। সুরেশ রায়নার দলের হয়ে তাঁকেই সবথেকে উজ্জ্বল দেখিয়েছে। ব্যাটিংয়ে ৩৬-এর উপর গড় নিয়ে মোট ১৪ ম্যাচে ৩৬১ রান করেছেন। পাশাপাশি আইপিএলের ইতিহাসের প্রথম উইকেটকিপার হিসেবে গড়েছেন ১০০ শিকারের রেকর্ড। এরকম পারফরম্যান্সের পর তিনি যে ফের ভারতীয় দলে ডাক পেতে পারেন, ভাবাই হয়েছিল।

Updated: May 19, 2017, 01:43 PM IST
চোটের জন্য চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ছিটকে গেলেন মণীশ, দলে এলেন কে জানুন

ওয়েব ডেস্ক : আইপিএলে সানরাইজার্সের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে নামার আগেই চোট পেয়েছিলেন মণীশ পাণ্ডে। কিন্তু তিনি তো আর শুধু কেকেআরের নন। তাঁর চোট লাগার পরই শঙ্কা তৈরি হয়, তাহলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় দলে খেলবেন কে? বিসিসিআই জানিয়ে দিল, মণীশ পাণ্ডের পরিবর্তে চ্যাম্পিয়ন্স ট্রফির ভারতীয় দলে ডাক পেলেন দীনেশ কার্তিক। এ বছর ঘরোয়া ক্রিকেটে যেমন দুর্দান্ত ফর্মে ছিলেন, তেমনই দুর্দান্ত খেলেছেন আইপিএলেও গুজরাট লায়ন্সের হয়ে। সুরেশ রায়নার দলের হয়ে তাঁকেই সবথেকে উজ্জ্বল দেখিয়েছে। ব্যাটিংয়ে ৩৬-এর উপর গড় নিয়ে মোট ১৪ ম্যাচে ৩৬১ রান করেছেন। পাশাপাশি আইপিএলের ইতিহাসের প্রথম উইকেটকিপার হিসেবে গড়েছেন ১০০ শিকারের রেকর্ড। এরকম পারফরম্যান্সের পর তিনি যে ফের ভারতীয় দলে ডাক পেতে পারেন, ভাবাই হয়েছিল।

আরও পড়ুন আইপিএল খেলে বেন স্টোকস, নিজের খেলাকে পরের পর্যায় নিয়ে গিয়েছেন, বললেন এবি

শুধু আইপিএলেই বা কেন। গত মরশুমে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। বিজয় হাজারে এবং দেওধর টুর্নামেন্টের দুটোরই ফাইনালের ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছিলেন দীনেশ কার্তিক। চ্যাম্পিয়ন্স ট্রফিতে কার্তিকের অভিজ্ঞতা কাজে লাগবে বলেই মনে করছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। প্রসঙ্গত, বিরাট কোহলির দল চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের অভিযান শুরু করছে ৪ জুন এজবাস্টনে। সেদিন তাদের প্রতিপক্ষ পাকিস্তানন এরপর ৮ জুন ভারত খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। বি গ্রুপে তাদের পরের ম্যাচ ১১ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। এর আগে অবশ্য ভারতীয় দল দুটো ওয়ার্ম আপ ম্যাচ খেলবে ২৮ মে এবং ৩০ মে । ২৮ মে ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড এবং ৩০ মে ভারত খেলবে বাংলাদেশের বিরুদ্ধে।

আরও পড়ুন  ফের একবার হ্যাম্পশায়ারের হয়ে খেলবেন শাহিদ আফ্রিদি