চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে সহজেই জিতে আত্মবিশ্বাসে ফুটছে ইংরেজরা

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ঘরের মাঠে ভাল শুরু করল ইংল্যান্ড। প্রথম ম্যাচেই বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে দিল ইংরেজরা। অথচ, প্রথমে ব্যাট করে বাংলাদেশ মোটেও অল্প রান তোলেনি। তামিম ইকবালের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে ৩০৫ তুলেছিল বাংলাদেশ। কিন্তু ৪৭.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। তাদের জয়ের নায়ক অবশ্যই জো রুট। তিনি অপরাজিত থাকেন ১৩৩ রান করে। অধিনায়ক ইয়ন মর্গ্যানও অপরাজিত থাকেন ৭৫ রান করে। এভাবে সহজেই ম্যাচ জিতে খুশির আবহাওয়া ইংরেজদের ড্রেসিংরুমে।

Updated By: Jun 2, 2017, 02:22 PM IST
চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে সহজেই জিতে আত্মবিশ্বাসে ফুটছে ইংরেজরা

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফিতে ঘরের মাঠে ভাল শুরু করল ইংল্যান্ড। প্রথম ম্যাচেই বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে দিল ইংরেজরা। অথচ, প্রথমে ব্যাট করে বাংলাদেশ মোটেও অল্প রান তোলেনি। তামিম ইকবালের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে ৩০৫ তুলেছিল বাংলাদেশ। কিন্তু ৪৭.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। তাদের জয়ের নায়ক অবশ্যই জো রুট। তিনি অপরাজিত থাকেন ১৩৩ রান করে। অধিনায়ক ইয়ন মর্গ্যানও অপরাজিত থাকেন ৭৫ রান করে। এভাবে সহজেই ম্যাচ জিতে খুশির আবহাওয়া ইংরেজদের ড্রেসিংরুমে।

আরও পড়ুন পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে ভারতীয় দলের পেসাররা প্র্যাকটিসই করতে পারলেন না

ম্যাচ শেষে জো রুট বলেছেন, 'যেকোনও প্রতিযোগিতার প্রথম ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। তাই প্রথম ম্যাচ সহজেই জিততে পেরে, দলের সবার আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে গিয়েছে। আমাদের সবকিছুই পরিকল্পনামাফিক চলছিল। আমাদের পরিকল্পনা ছিল, উইকেট বাঁচিয়ে রাখা। যাতে শেষের দিকে দরকারের সময় হাতে উইকেট থাকে। আর টপ অর্ডারের কেউ যেন ৭০ রান পেরিয়ে গেলে, ১০০-র আগে আউট না হয়। সবকিছু তেমনই ঘটেছে।' অধিনায়ক মর্গ্যানের গলাতেও আত্মবিশ্বাসের আঁচ। বললেন, 'রুট আর হেলস যা খেলেছে, তাতে ভাল তো লাগবেই। রুট আমাদের দলের ভবিষ্যত্। ওর ব্যাট চলতে থাকলে, আমাদের আবার চিন্তা কীসের!'

আরও পড়ুন  ভারতীয় দলের ফিল্ডিং কোচ হওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন মহম্মদ কাইফ

.