টেস্ট খেলার সুযোগ পাচ্ছে আফগানিস্তান, আয়ারল্যান্ড

অ্যাসোসিয়েট সদস্য দেশগুলিকে টেস্ট চ্যালেঞ্জ কাপে খেলানোর উদ্যোগ নিল আইসিসি। আফগানিস্তান, আয়ারল্যান্ডের মতন দেশগুলি যাতে এই সুযোগ পায় তার জন্য ইন্টার কন্টিনেন্টাল কাপের আয়োজন করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত ৪ দিনের এই টেস্ট টুর্নামেন্টের প্রথম রাউন্ডের সূচিও প্রকাশ করেছে আইসিসি। ঠিক হয়েছে এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২০১৮ আইসিসি টেস্ট চ্যালেঞ্জ কাপে টেস্ট ক্রমতালিকার সর্বনিম্নে থাকা দেশের সঙ্গে খেলার সুযোগ পাবে।

Updated By: May 6, 2015, 11:13 PM IST
টেস্ট খেলার সুযোগ পাচ্ছে আফগানিস্তান, আয়ারল্যান্ড

ওয়েব ডেস্ক: অ্যাসোসিয়েট সদস্য দেশগুলিকে টেস্ট চ্যালেঞ্জ কাপে খেলানোর উদ্যোগ নিল আইসিসি। আফগানিস্তান, আয়ারল্যান্ডের মতন দেশগুলি যাতে এই সুযোগ পায় তার জন্য ইন্টার কন্টিনেন্টাল কাপের আয়োজন করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত ৪ দিনের এই টেস্ট টুর্নামেন্টের প্রথম রাউন্ডের সূচিও প্রকাশ করেছে আইসিসি। ঠিক হয়েছে এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২০১৮ আইসিসি টেস্ট চ্যালেঞ্জ কাপে টেস্ট ক্রমতালিকার সর্বনিম্নে থাকা দেশের সঙ্গে খেলার সুযোগ পাবে।

এই অভিনব উদ্যোগে খুশি আফগানিস্তান, আয়ারল্যান্ড। ক্রিকেটের সামগ্রিক উন্নতির ক্ষেত্রে এই সিদ্ধান্ত কার্যকারি ভূমিকা নেবেই বলেই আশা করছেন বিশ্ব ক্রিকেটমহল।  

 

.