আইসিসি ৫ লক্ষ পাউন্ড ক্ষতিপূরণ দিচ্ছে এই ক্রিকেটারকে!

শ্রীলঙ্কার ক্রিকেটার কুশল পেরেরাকে ক্ষতিপূরণ দেবে আইসিসি আগেই বলেছিল। এবার জানা গেল টাকার অঙ্কটাও। তাঁকে ৫ লক্ষ পাউন্ড ক্ষতিপূরণ দিতে চলেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ডোপ টেস্টে পজিটিভ প্রমাণ হওয়ায় পেরেরাকে সাময়িক নিষিদ্ধ করার পর চার বছরের নিষেধাজ্ঞা আরোপের প্রস্তুতি নিচ্ছিল আইসিসি। কিন্তু পেরেরার আইনজীবীদের চ্যালেঞ্জের কারণে কাতারে উচ্চক্ষমতাসম্পন্ন ল্যাবরেটরিতে আবারও পরীক্ষা করিয়ে ড্রাগ নেওয়ার কোন প্রমাণ না থাকায় বাধ্য হয়ে নিষেধাজ্ঞা তুলে নিয়েছিল আইসিসি। শুধু তাই নয়, পেরেরাকে এমন হয়রানি করার জন্য তার প্রতি দুঃখপ্রকাশ করেছিল আইসিসি এবং আশ্বাস দিয়েছিল যথাযথ ক্ষতিপূরণ দেয়া হবে পেরেরাকে।

Updated By: Jul 4, 2016, 08:57 PM IST
আইসিসি ৫ লক্ষ পাউন্ড ক্ষতিপূরণ দিচ্ছে এই ক্রিকেটারকে!

ওয়েব ডেস্ক: শ্রীলঙ্কার ক্রিকেটার কুশল পেরেরাকে ক্ষতিপূরণ দেবে আইসিসি আগেই বলেছিল। এবার জানা গেল টাকার অঙ্কটাও। তাঁকে ৫ লক্ষ পাউন্ড ক্ষতিপূরণ দিতে চলেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ডোপ টেস্টে পজিটিভ প্রমাণ হওয়ায় পেরেরাকে সাময়িক নিষিদ্ধ করার পর চার বছরের নিষেধাজ্ঞা আরোপের প্রস্তুতি নিচ্ছিল আইসিসি। কিন্তু পেরেরার আইনজীবীদের চ্যালেঞ্জের কারণে কাতারে উচ্চক্ষমতাসম্পন্ন ল্যাবরেটরিতে আবারও পরীক্ষা করিয়ে ড্রাগ নেওয়ার কোন প্রমাণ না থাকায় বাধ্য হয়ে নিষেধাজ্ঞা তুলে নিয়েছিল আইসিসি। শুধু তাই নয়, পেরেরাকে এমন হয়রানি করার জন্য তার প্রতি দুঃখপ্রকাশ করেছিল আইসিসি এবং আশ্বাস দিয়েছিল যথাযথ ক্ষতিপূরণ দেয়া হবে পেরেরাকে।

আরও পড়ুন  শ্রীসন্থকে চড় মারার ইস্যুতে ফের মুখ খুললেন হরভজন সিং!
 
স্কটল্যান্ডে আইসিসির বার্ষিক সভায় অনেক গুরুত্ব পায় পেরেরা ইস্যু। সেখানে আইসিসির প্রধান নির্বাহী দুঃখ প্রকাশ করে বলেন, 'যে পরিস্থিতির মধ্য দিয়ে পেরেরাকে যেতে হয়েছে সেটার জন্য আমরা অনুতপ্ত। তবে যে সময়টুকু তাঁকে নিষেধাজ্ঞার মধ্য দিয়ে পার করতে হয়েছে সেটার যথাযোগ্য মূল্যায়ন করা হবে। তা ছাড়া ভুলের কারণে পেরেরার প্রায় ৫ লক্ষ পাউন্ডের মতো ক্ষতি হয়েছে। আর সেটার পুরোটাই তাঁকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হবে।'

আরও পড়ুন  রবি শাস্ত্রীর সবচেয়ে প্রিয় ক্রিকেটার বিরাট কোহলি ভোল পাল্টালেন!

.