গেইল ঝড়ে অস্তমিত অসিদের ফাইনালের স্বপ্ন

Last Updated: Saturday, October 6, 2012 - 10:40

`গেইল কাঁটা` গলা থেকে নামল না অসিদের। সেই ক্রিস গেইলের ব্যাটের সামনে ধূলিসাৎ হয়ে গেল ব্যাগি গ্রিন টুপির টি-২০ বিশ্বকাপ জয়ের স্বপ্ন। শুক্রবার রাতে অস্ট্রেলিয়াকে ৭৪ রানের ব্যাবধানে উড়িয়ে দিয়ে এই প্রথম বার টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠল ওয়েস্ট ইন্ডিজ। রবিবার ক্যারিবিয়ানরা ফাইনালে মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কার।
শুক্রবার অসি বোলিং বাহিনীকে কার্যত কচুকাটা করলেন ক্রিস গেইল। মাত্র এই বিশালদেহী ক্যারিবিয়ানের ৪১ বলে ৭৫ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ টা বাউন্ডারি আর ৬ টা বাউন্ডারি আর ৬টা ওভার বাউন্ডারি দিয়ে। এই টুর্নামেন্টে নিজের তৃতীয় অর্ধ শতরানের জন্য গেইল নেন মাত্র ২৯ টি বল। গেইলকে যোগ্য সঙ্গত দেন পোলক। মাত্র ১৫ বলে পোলক করেন ৩৫ রান। গেইলের চওড়া ব্যাটের উপর ভর করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ২০৫ রানে বিশাল লক্ষ্য মাত্রা খাড়া করে ক্যারিবিয়ানরা।
জবাবে ব্যাট করতে নেমে ১৬.৪ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় অসি ইনিংস। সেমিফাইনালের সুপার এইটের মতই সেমিফাইনালেও ব্যর্থ শেন ওয়াটসন। তাঁর অবদান মাত্র ৭ রান। অধিনায়ক জর্জ বেইলি ছাড়া আর কেউই ক্যারিবিয়ানদের বোলিং অ্যাটাকের বিরুদ্ধে বিন্দুমাত্র প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। তাঁর ২৯ বলে ৬৩ রানের ইনিংসও শেষ রক্ষা করতে পারেনি। ক্যারিবিয়নদের হয়ে রবি রামপাল সর্বোচ্চ ৩ টি উইকেট পেয়েছেন।



First Published: Saturday, October 6, 2012 - 10:40


comments powered by Disqus